শর্ত ভঙ্গে পিছিয়ে নেই আওয়ামী আইনজীবীরাও


প্রকাশিত: ১০:১০ এএম, ০৫ জানুয়ারি ২০১৬

সমাবেশে যোগদানে ঢাকা মহানগর পুলিশের দেয়া শর্ত ভঙ্গের ক্ষেত্রে পিছিয়ে নেই আওয়ামীপন্থী আইনজীবীরাও। ডিএমপি সমাবেশ করার জন্য ১৯ শর্তে অনুমতি দিয়েছিল। সে শর্তের মধ্যে অন্যতম ছিল মিছিলসহ জনসভাস্থলে আসা যাবে না, কিন্তু সে শর্ত না মেনেই সমাবেশে আসে আইনজীবীরা।

গতকাল সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনে ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়া জানান, ১৯টি শর্তে আওয়ামী লীগ ও বিএনপি সমাবেশ করতে পারবে।

সরেজমিনে দেখা যায়, দুপুর আড়াইটার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের রাস্তা দিয়ে আওয়ামীপন্থী এক দল আইনজীবী ব্যানারসহ মিছিল নিয়ে সমাবেশে যোগদান করে। এসময় সংশ্লিষ্ট এলাকায় দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদের জন্য রাস্তার ব্যারিকেট খুলে দিয়ে যাওয়ার পথ প্রশস্ত করে দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ডিএমপির দেয়া ১৯ শর্তের মধ্যে ১৪ নং শর্ত ছিল ‘মিছিলসহ জনসভাস্থলে আসা যাবে না’। কিন্তু তারা সে শর্ত না মেনেই পুলিশি সহযোগিতায় সমাবেশস্থলে যোগদান করেন। এ ব্যাপারে তাদের কাছে জানতে চাওয়া হলে কোনো মন্তব্য করতে রাজি হন নি।

আওয়ামী লীগের সমাবেশ স্থল থেকেও দলটির অঙ্গ সংগঠনগুলোকে দলে দলে মিছিল ব্যানার নিয়ে সমাবেশে যোগদানের কথা বলা হচ্ছে।

জেইউ/জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।