সমাবেশস্থলে স্বেচ্ছাসেবক নিয়োগ দেয়নি আওয়ামী লীগ


প্রকাশিত: ১০:০৮ এএম, ০৫ জানুয়ারি ২০১৬

রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে আইডি কার্ডসহ দৃশ্যমান কোনো স্বেচ্ছাসেবককে দেখা যায়নি। যা সমাবেশের জন্য ঢাকা মহানগর পুলিশের দেয়া ১৯ শর্তের ৮ নং শর্তের স্পষ্ট লঙ্ঘন।

গতকাল (সোমবার) বিকেলে এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া জানান, ১৯টি শর্তে আওয়ামী লীগ ও বিএনপি সমাবেশ করতে পারবে। তবে মঙ্গলবার এর ৪টি শর্ত না মেনে ২ টা ৪৫ মিনিটে সমাবেশ শুরু করে আওয়ামী লীগ।

বঙ্গবন্ধু অ্যাভিনিউ এলাকা সরেজমিনে ঘুরে দেখা গেছে, দলে দলে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সমাবেশে যোগদান করলেও কোথাও কোনো স্বেচ্ছাসেবকের দেখা যায়নি।

ডিএমপি’র ১৯ শর্তের ৮ নং শর্তে বলা হয়, ‘জনসভার নিরাপত্তা ও শৃঙ্খলা নিশ্চিতকল্পে পর্যাপ্ত নিজস্ব স্বেচ্ছাসেবক (দৃশ্যমান আইডি কার্ডসহ) নিয়োগ করতে হবে। এই শর্তে বিষয়টি স্পষ্ট লঙ্ঘন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ডিএমপি’র মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আনোয়ার হোসেন কোনো মন্তব্য করতে রাজি হন নি।
 
তবে এ ব্যাপারে যোগাযোগ করা হলে সংশ্লিষ্ট এলাকায় দায়িত্ব পালনরত মতিঝিলের বিভাগের খিলগাঁও জোনের এএসপি ইকবাল জাগো নিউজকে বলেন, সমাবেশের নিরাপত্তা ও শান্তি বজায় রাখার দায়িত্ব পুলিশেরই। সে জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জেইউ/এসএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।