দু’দলকেই সমাবেশের অনুমতি দিল ডিএমপি


প্রকাশিত: ১০:২৭ এএম, ০৪ জানুয়ারি ২০১৬

সিটি কর্পোরেশনের পর এবার ৫ জানুয়ারিতে সমাবেশের জন্য ডিএমপির অনুমতি পেয়েছে আওয়ামী লীগ ও বিএনপি। দু’দলই নিজ কার্যালয়ের ভেতরে ও বাইরে সমাবেশ করতে পারবে। সোমবার বিকেলে ডিএমপি সদর দফতরে নিজ কার্যালয়ে এ কথা জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

ক্ষমতাসীন আওয়ামী লীগ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে তাদের দলীয় কার্যালয়ের সামনে এবং ভেতরে। অপরদিকে নয়াপল্টনে বিএনপি তাদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং ভেতরে সমাবেশ করতে পারবে। এর আগে সোমবার সকালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনও দু’দলকেই সমাবেশ করার অনুমতি দেয়।

সোমবার বিকেলে ডিএমপি সদর দফতরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, সমাবেশের অনুমতি দেয়া না দেয়ার সিদ্ধান্তের মূলে রয়েছে জননিরাপত্তা ও জনশৃঙ্খলা। সিদ্ধান্ত দেয়ার পূর্বে আমরা বিবেচনা করি, সমাবেশ অনুষ্ঠিত হলে আইনের সীমা লঙ্ঘন হয় কি না, নিরাপত্তা বিঘ্নিত হবে কিনা। তবে কেউ যদি জননিরাপত্তা বিঘ্নিতের চেষ্টা করে, তাদের জন্য জিরো টলারেন্স। সে যেই হোক, আওয়ামী লীগ কিংবা বিএনপি।

এআর/জেইউ/এসএইচএস/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।