সিলেটে মিছিল সমাবেশের অনুমতি পায়নি ছাত্রলীগ


প্রকাশিত: ০৮:১৩ পিএম, ০৩ জানুয়ারি ২০১৬

বাংলাদেশ ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ (সোমবার)। এ উপলক্ষে সিলেট জেলা ছাত্রলীগের পক্ষ থেকে দুপুর সাড়ে ১২টায় সিলেট রেজিস্টারি মাঠ থেকে শোভাযাত্রা বের করার কথা রয়েছে। তবে আজ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে নগরীতে মিছিল সমাবেশের কোনো অনুমতি দেয়নি সিলেট মহানগর পুলিশ।

রোববার রাত ১২টায় মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়িা) মুহাম্মদ রহমত উল্লাহ জাগো নিউজকে জানান, নগরবাসীর শান্তি-শৃঙ্খলা রক্ষায় মহানগর পুলিশ যেকোনো সিদ্ধান্ত নিবে বলে ছাত্রলীগকে জানিয়ে দেয়া হয়েছে। এছাড়া তাদের কোনো ধরনের মিছিল-সমাবেশের অনুমতিও দেয়নি পুলিশ।

সিলেট জেলা ছাত্রলীগের বিবাদমান দুই গ্রুপ একই স্থানে একই সময়ে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করলে সংঘাতের শঙ্কা দেখা দেয়। এর প্রেক্ষিতে মহানগর পুলিশ উভয়পক্ষকে কোনো ধরনের মিছিল-সমাবেশ না করার অনুরোধ জানিয়েছে।

জেলা ছাত্রলীগের কর্মসূচি : দুপুর সাড়ে ১২টায় সিলেট রেজিস্টারি মাঠ থেকে শোভাযাত্রা বের করার কথা রয়েছে। জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ ও সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরী এই শোভাযাত্রায় নেতাকর্মীদের উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন।

অন্যদিকে, বিদ্রোহী ছাত্রলীগ নেতারাও আলাদাভাবে সিলেট মহানগরে মিছিল-সমাবেশের ডাক দিয়েছেন।

ছামির মাহমুদ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।