জল্লাদের জামিনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল


প্রকাশিত: ০১:৩৩ পিএম, ০৩ জানুয়ারি ২০১৬

মুক্তিযুদ্ধের সময় নিরীহ মানুষকে জবাই করে হত্যার ঘটনায় জড়িত নড়াইলের জল্লাদ আব্দুল ওহাবের জামিনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে মুক্তিযোদ্ধারা।

রোববার জেলা জজ কোর্ট চত্বরে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল শেষে জেলা ও দায়রা জজ এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের সঙ্গে সাক্ষাৎ করেন মুক্তিযোদ্ধারা।

মুক্তিযোদ্ধা কমান্ডার আওয়ামী লীগ নেতা ফজলুর রহমান জিন্নাহ বলেন, কুখ্যাত জল্লাদ আব্দুল ওহাব ১৯৭১ সালে নড়াইল আদালত চত্বর সংলগ্ন চিত্রা নদীর সাবেক লঞ্চঘাটের পন্টনের ওপর সাড়ে তিন হাজার স্বাধীনতাকামী মানুষকে জবাই ও গুলি করে হত্যার পর নদীতে ফেলে দেন। তার মতো রাজাকারকে জামিন দেয়ায় আমরা মর্মাহত হয়েছি।

জেলা ও দায়রা জজ এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের সঙ্গে দেখা করে বলেছি, সারাদেশের আদালত যেখানে জঙ্গি, সন্ত্রাসী ও রাজাকারদের জামিন দিচ্ছে না। সেখানে নড়াইলে একজন দাগি রাজাকার কিভাবে জামিন পায় ? এ সময় মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, ডেপুটি জেলা কমান্ডার এসএ মতিনসহ প্রায় ৫০ জন মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর রাতে সদর উপজেলার ফুলশ্বর গ্রামের বাড়ি থেকে পুলিশ আব্দুল ওহাবকে গ্রেফতার করে। এরপর নড়াইলের ডুমুরতলায় পুলিশের ওপর হামলা ও নাশকতার মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

বৃহস্পতিবার নড়াইল সদর আমলি আদালতের বিচারক জাকারিয়া তাকে জামিন দেন। পরে অবশ্য অন্য একটি মামলায় পুলিশ তাকে গ্রেফতার দেখিয়ে জেল হাজতে পাঠিয়েছে।

হাফিজুল নিলু/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।