আমিন জুয়েলার্সের সম্মাননা পেলেন ২৭ গুণীজন


প্রকাশিত: ০২:১৭ পিএম, ০২ জানুয়ারি ২০১৬

আমিন জুয়েলার্সের ৫০ বছর পূর্তি উপলক্ষে বিশেষ গুণীজন সম্মাননা দেয়া হয়েছে দেশসেরা ২৭ গুনীজনকে। শনিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এছাড়া বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিকী এবং আমিন জুয়েলার্সের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য কাজী সিরাজুল ইসলাম।

সম্মাননা হিসেবে প্রত্যেকে পান নগদ তিন লাখ টাকা, দুই ভরি ওজনের স্বর্ণের মেডেল, সম্মাননা ক্রেস্ট এবং উত্তরীয়।  

তিন সদস্যের জুরি বোর্ড গুণীদের মনোনয়ন দেন। জুরি বোর্ডের সদস্যরা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকী, বাংলা একাডেমির মহাপরিচালক ড. শাসসুজ্জামান খান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের অধ্যাপক, সাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলাম।

সম্মাননা পাওয়া ২৭ গুণীজন হলেন আ ক ম যাকারিয়া (প্রত্মতত্ত্ববিদ), অধ্যাপক আনিসুজ্জামান (শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী), আশালতা  বৈদ্য (মুক্তিযোদ্ধা), এ এম হারুন অর রশিদ (বিজ্ঞান ও প্রযুক্তিবিদ), এ কে আজাদ খান (চিকিৎসক), কাঁকন বিবি (মুক্তিযোদ্ধা), জামিলুর রেজা চৌধুরী (পুরকৌশলী), তোফায়েল আহমেদ (রাজনীতিবিদ), তোয়াব খান (সাংবাদিক), দ্বিজেন শর্মা (প্রকৃতিবিদ), নূরজাহান বেগম (সাংবাদিক), প্রতিভা মুৎসুদ্দি (ভাষা সৈনিক), ফজলে হাসান আবেদ (সমাজকর্ম ও উন্নয়ন ব্যক্তিত্ব), মহাদেব সাহা (কবি ও সাংবাদিক), মুর্তজা বশীর (চিত্রশিল্পী), মুস্তাফা মনোয়ার (চিত্রশিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব), যতীন সরকার (চিন্তাবিদ ও লেখক), ব্যারিস্টার রফিক-উল হক (আইনজীবী), রাজ্জাক (অভিনেতা), রুনা লায়লা (সংগীতশিল্পী), সাইদা খানম (ফটো সাংবাদিক), সিরাজুল ইসলাম চৌধুরী (শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী), সুকুমার বড়ুয়া (ছড়াকার), সুধীন দাশ (নজরুল সংগীত শিল্পী), সৈয়দ শামসুল হক (কবি, নাট্যকার ও কথাসাহিত্যিক), হাসান আজিজুল হক (কথাসাহিত্যিক) এবং হুমায়ূন আহমেদ (কথা সাহিত্যিক- মরণোত্তর)।

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, আমিন জুয়েলার্সের এ গুণীজন সম্মাননা এক মহতি উদ্যোগ। এই উদ্যোগের জন্য আমরা তাকে অভিনন্দন জানাই।

আমিন জুয়েলার্সের চেয়ারম্যান কাজী সিরাজুল ইসলাম স্বশরীরে সম্মাননা গ্রহণ করায় গুনীদের প্রতি অশেষ কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানান।

অনুষ্ঠানে সম্মাননা নেয়ার পাশাপাশি গান পরিবেশন করেন রুনা লায়লা। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন ফাতেমা-তুজ জোহরা, ইমরান, পড়শি, অপি করিম, চাঁদনী প্রমূখ।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।