রওশনকে ‘প্রকৃত বিরোধী দলের’ ভূমিকা রাখার আহ্বান এরশাদের


প্রকাশিত: ১২:২৭ পিএম, ০২ জানুয়ারি ২০১৬

সংসদের বিরোদলীয় নেতা রওশনকে ‘প্রকৃত বিরোধী দলের’ ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় পর্টির ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এরশাদ বলেন, মানুষ বিরোধীদল হিসেবে জাতীয় পার্টির নাম বলে না। আওয়ামী লীগের পর বিএনপিরই নাম নেয়। মানুষ আমাদেরকে প্রকৃত বিরোধী দল মনে করে না।

পৌরসভা নির্বাচনে ইমেজ সংকটের কারণে জাতীয় পার্টির ভরাডুবি হয়েছে মন্তব্য করে তিনি বলেন, তৃণমূলে বিরোধীদল হিসেবে জাতীয় পার্টির ইমেজ সংকট দেখা দিয়েছে। এছাড়াও পৌর নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীদের ভোট করতে দেয়া হয়নি। যদি সুষ্ঠু নির্বাচন হতো এবং জাতীয় পার্টির প্রার্থীদের নির্বাচন করতে দেয়া হতো তা হলে জাতীয় পার্টি অনেক পৌরসভায় জয় লাভ করতো।

তিনি বলেন, দেশের মানুষের মনে জাতীয় পার্টির নাম আছে, তাই এ দলকে কেউ মুছে দিতে পারবে না। এ বছরের মধ্যেই দলকে শক্তিশালী করে নির্বাচনের জন্য প্রস্তুতি নেবো।

তিনি আক্ষেপ করে বলেন, ঢাকার বাহিরের অনুষ্ঠানগুলোতে গেলে কোনো কেন্দ্রীয় নেতাদের পাশে পাওয়া যায় না। আমি চাই অনুষ্ঠানগুলোতে কেন্দ্রীয় নেতাররা আসুক, এমপিরা আসুক, দেশের মানুষ দেখুক জাতীয় পার্টি শক্তিশালী। জাতীয় পার্টিকে শক্তিশালী করার জন্য যা যা দরকার তাই করবো।’

বিশেষ অতিথির বক্তব্যে সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেন, দল শক্তিশালী না থাকার কারণে সংসদে যতটুকু কথা বলা দরকার, যতটুকু সমালোচনা করা দরকার আমরা তা করতে পরছি না।

তিনি বলেন,  পৌরসভা নির্বাচনে জাতীয় পার্টি কি কারণে ব্যর্থ হয়েছে তা চিহ্নিত করে তা থেকে শিক্ষা নিতে হবে। সেই সঙ্গে তৃণমূল জাতীয় পার্টিকে শক্তিশালী করার জন্য যা যা দরকার তাই করতে হবে।
 
যুবসংহতির সভাপতি রেজাউল ইসলাম ভুইয়া এবং দলটির দফতর সম্পাদক সুলতান মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানের বক্তব্য রাখেন, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, প্রেসিডিয়াম সদস্য দেলওয়ার হোসেন খান, তাজুল ইসলাম, সৈয়দ আবু হোসেন বাবলা, এস এম ফয়সালর চিশতী প্রমুখ।

এএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।