হামলার আশঙ্কায় বেলজিয়ামে নতুন বছরের উৎসব বাতিল


প্রকাশিত: ১১:৩৭ এএম, ৩১ ডিসেম্বর ২০১৫

সন্ত্রাসী হামলার আশঙ্কায় বেলজিয়ামে নতুন বছর উদযাপনের পরিকল্পনা বাতিল করা হয়েছে। বুধবার সন্ধ্যায় ব্রাসেলসের মেয়র ইভানে মাইয়ার নতুন বছর উপলক্ষ্যে শহরে সব ধরনের অনুষ্ঠান বাতিলের ঘোষণা দিয়েছেন।

একই দিনে আঙ্কারায় বড় ধরনের হামলা পরিকল্পনা নস্যাত করে দিয়েছে তুরস্ক। বৃহস্পতিবার ব্রিটেনের প্রভাবশালী দৈনিক দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

তুরস্কের কর্মকর্তারা বলছেন, রাজধানী আঙ্কারার প্রাণকেন্দ্রে নতুন বছরের উদযাপন অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলা পরিকল্পনায় জড়িত সন্দেহভাজন দুই ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিকে আটক করেছে পুলিশ।

দেশটির প্রধান প্রসিকিউটরের কার্যালয়ের প্রধান কর্মকর্তা বলেন, হামলা চালানোর আগেই তাদেরকে আটক করা হয়েছে। আটক দুজন তুরস্কের নাগরিক এবং তাদেরকে পুলিশি জিম্মায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।   

এদিকে, ব্রাসেলসের বিভিন্ন জনাকীর্ন এলাকা, পুলিশ, সেনাবাহিনী ও অন্যান্য স্থাপনায় সন্ত্রাসী হামলার আশঙ্কায় বেলজিয়ামে নতুন বছর উদযাপনের পরিকল্পনা বাতিল করা হয়েছে।

প্যারিসের ছয়টি স্থানে গত ১৩ নভেম্বর একযোগে জঙ্গি হামলায় ১৩০ জন নিহত হওয়ার পর ইউরোপ জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এরপর থেকে বেলজিয়ামে কয়েক দফা জঙ্গি হামলার আশঙ্কায় সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়। প্যারিস হামলার মূল হোতা আবদেল হামিদ আবাউদ এবং সালাহ আবদে সালাম বেলজিয়ামে আত্মগোপনে আছেন বলে ধারণা করা হচ্ছে।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।