জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা পেছানোর দাবিতে মানববন্ধন


প্রকাশিত: ০৯:৫০ এএম, ৩১ ডিসেম্বর ২০১৫

সেশনজট কমানোর নামে সিলেবাস শেষ না করে তড়িঘড়ি করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সম্মান তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষার তারিখ ঘোষণার প্রতিবাদে মানববন্ধন করেছেন পুরান ঢাকার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুর ১২টায় পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কে মানববন্ধন করে সরকারি কবি নজরুল কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও মহানগর মহিলা কলেজের শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষাথীরা ২০১৬ সালের ২০ জানুয়ারি অনুষ্ঠিতব্য এ পরীক্ষা কমপক্ষে দুই মাস পেছানোর দাবি করেন।

শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী ফেরদৌস আরা এমিলি বলেন, চলতি বছর সেপ্টেম্বরের শেষের দিকে দ্বিতীয় বর্ষের ফল ঘোষণার মাত্র চার মাস পরে তৃতীয় বর্ষ পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে।
এছাড়া, ডিসেম্বরে পরীক্ষার ফর্ম পূরণ করার সময় জানানো হয় প্রচলিত সাতটি কোর্সের সঙ্গে ‘অ্যপ্রোচ অ্যান্ড মেথড অব ল্যাঙ্গুয়েজ টিচিং’ নামে নতুন একটি কোর্স যুক্ত করা হয়েছে। এ স্বল্প সময়ে আটটি কোর্সের পরীক্ষার প্রস্তুতি নেয়া সম্ভব নয় বলে জানান তিনি।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন শহীদ সোহরওয়ার্দী কলেজের শিক্ষার্থী উম্মে সারা, নিলয়, সাইফুল, সাদ্দাম, মনরঞ্জন, মহানগর মহিলা কলেজের ইতি এবং কবি নজরুল সরকারি কলেজের জাকির প্রমুখ।

এসএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।