ভোট কারচুপির অভিযোগ জামায়াতের


প্রকাশিত: ১২:৫৩ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৫

প্রথমবারের মতো দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচনে অংশগ্রহণ না করেও পৌরসভা নির্বাচনে ব্যাপক ভোট কারচুপির অভিযোগ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান এক বিবৃতির মাধ্যমে এ অভিযোগ করেন।

শফিকুর রহমান বলেন, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত পৌরসভার নির্বাচনে গত ২০১৪ সালের ৫ জানুয়ারির ভোটারবিহীন ব্যালট ডাকাতির জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা এবং ঢাকা ও চট্টগ্রামের সিটি করপোরেশনের নির্বাচনেরই পূনরাবৃত্তি ঘটিয়েছে সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন।

বিবৃতিতে বলা হয়, নির্বাচনের তফসীল ঘোষণার পর থেকেই সরকার দলীয় মন্ত্রী, প্রতিমন্ত্রী, এমপি ও আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের নেতা-কর্মীরা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে সরকারি দলের প্রার্থীদের পক্ষে ব্যাপকভাবে প্রচারণা চালিয়েছে। প্রশাসন ও নির্বাচন কমিশন তার বিরুদ্ধে কোন পদক্ষেপই গ্রহণ করেনি। উল্টো বিরোধী দলের ও স্বতন্ত্র প্রার্থীদের গ্রেফতার করে জেলে পাঠিয়েছে।

তিনি বলেন, প্রশাসন ও নির্বাচন কমিশন সরকারি দলের প্রার্থীদের অবৈধভাবে বিজয়ী করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েছে। গতরাত থেকেই বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনের সহযোগিতায় সরকারি দলের লোকেরা ব্যালট ডাকাতি করে ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ঢুকিয়েছে। সরকারি দলের লোকেরা ব্যাপকভাবে জাল ভোট দিয়েছে। বিরোধী দলের ও স্বতন্ত্র প্রার্থীদের এবং তাদের পোলিং এজেন্টদের মারধর করে ভোটকেন্দ্র থেকে বের করে দিয়েছে। কোনো কোনো ভোটকেন্দ্র থেকে বিরোধীদলের নেতা-কর্মী ও স্বতন্ত্র প্রার্থীদের এবং তাদের সমর্থকদের গ্রেফতার করা হয়েছে।

এএম/এসইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।