উত্তর কোরিয়ার শীর্ষ কর্মকর্তা সড়ক দুর্ঘটনায় নিহত


প্রকাশিত: ১২:৪৬ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৫

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির শীর্ষ নেতা কিম জং উনের এক ঘনিষ্ঠ সহযোগী কিম ইয়াং গন সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। বুধবার দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ এ তথ্য জানিয়েছে। খবর বিবিসি।

ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির সেক্রেটারি কিম ইয়াং গন দক্ষিণ কোরিয়ার সঙ্গে সম্পর্ক পুনরুদ্ধারের দায়িত্বে নিয়োজিত ছিলেন। উত্তর কোরিয়ায় রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম তাকে কিম জং উনের সবচেয়ে ঘনিষ্ট ‘কমরেড’ এবং ‘অটুট বিপ্লবী’ বলে অভিহিত করে।

রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমটিতে বলা হয়, ‘কমরেড কিম ইয়াং গন, ওয়ার্কাস পার্টির সেক্রেটারি এবং পার্টির কেন্দ্রীয় কমিটির পলিট ব্যুরোর সদস্য ৭৩ বছর বয়সে মঙ্গলবার সকাল ৬টা ১৫ মিনিটে এক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।’ তবে সংবাদ মাধ্যমে এই দুর্ঘটনার কোন বিবরণ দেয়া হয়নি।

বৃহস্পতিবার তার রাষ্ট্রীয় শেষকৃত্য অনুষ্ঠিত হবে। কিম জং উনের নেতৃত্বে ৮০ সদস্যের রাষ্ট্রীয় প্রতিনিধি দল এই শেষকৃত্য অনুষ্ঠানের দায়িত্বে থাকবেন বলে জানানো হয়।

জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।