খালেদা ও গয়েশ্বরের বিচারের দাবি ঢাবি শিক্ষক সমিতির

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১১:০২ এএম, ৩০ ডিসেম্বর ২০১৫

মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বুদ্ধিজীবীদের নিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের কটাক্ষ করে দেয়া বক্তব্যের প্রতিবাদ ও বিচার দাবি করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বুধবার বিকেলে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা প্রত্যাশা করেছিলাম খালেদা এবং গয়েশ্বরের বক্তব্যের পর বিএনপি থেকে বক্তব্য প্রত্যাহার করে নেয়া হবে। কিন্তু দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাদের বক্তব্য সমর্থন করেছেন। এর থেকে প্রমাণিত হয় নীতিগতভাবে বিএনপি মহান মুক্তিযুদ্ধ, শহীদ বুদ্ধিজীবী এবং মুক্তিযুদ্ধের শহীদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে না।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বিজয়ের মাসে খালেদা এবং গয়েশ্বরের এমন বক্তব্যে আমরা ক্ষুব্ধ ও মর্মাহত। তাদের এমন বক্তব্য একদিকে যেমন বিএনপির রাজনৈতিক দেউলিয়াত্ব প্রমাণ করে। অন্যদিকে মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে তাদের অজ্ঞতা জাতির সামনে উঠে আসে। এমতাবস্তায় আমরা বিএনপির এ ধরণের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানাই। এমন বক্তব্য রাষ্ট্রদ্রোহীতার শামিল বিধায় আইনের আওতায় এনে এদের শাস্তি নিশ্চিত করতে সরকারের প্রতি দাবি জানাই।

এমএইচ/জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।