দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে ভোট হচ্ছে


প্রকাশিত: ০৬:১২ এএম, ৩০ ডিসেম্বর ২০১৫

দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে ভোট হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। আ. লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে বুধবার সকালে পৌরসভা নির্বাচন নিয়ে তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, দুই একটি বিচ্ছিন্ন, বিশৃঙ্খলা ঘটনা ছাড়া এখন পর্যন্ত সারাদেশে শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে। আমরা এখন পর্যন্ত কোথাও কোনো বড় ঘটনার খবর পাইনি। তিনি বলেন, পৌরসভা নির্বাচনের শুরু থেকেই ষড়যন্ত্রের মাধ্যমে দেশে একটি বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে চাইছে বিএনপি। তাই তারা একের পর এক অভিযোগ করে যাচ্ছে।

আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক বলেন, আমরা চাই বাংলাদেশে একটি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হোক। এ নির্বাচন নিয়ে আমাদের সাধারণ সম্পাদকও বলেছেন এতে ক্ষমতা পরিবর্তন হবে না। আমরা দেশে একটি স্থিতিশীলতা চাই, সুষ্ঠু পরিবেশ চাই। তিনি বলেন, বিএনপি তো নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকেই অভিযোগ করে যাচ্ছে। পাশাপাশি নির্বাচনকে বিতর্কিত করার জন্য যতগুলো কথা বলা দরকার এবং পদক্ষেপ নেয়া দরকার তার সবগুলোই করেছে।

খালিদ মাহমুদ বলেন, বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা এবং গণতান্ত্রিক ব্যবস্থাকে নসাৎ করা এবং বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্যই বিএনপি এ ষড়যন্ত্র করেছে। আপনারা দেখেছেন, গত কয়েকদিন ধরে আমরা যে কথাগুলো বলে এসেছি, আজকে সূর্য উঠার মধ্য দিয়ে সত্য হয়েছে। কারণ বিএনপি এর আগে যে প্রতিনিয়ত মিথ্যাচার করেছে সেটা প্রমাণিত হয়েছে।

তিনি বলেন, তাদের উদ্দেশ্য নির্বাচন করা নয়। নির্বাচন কেন সুষ্ঠ হচ্ছে? নির্বাচনী পরিবেশ কেন বজায় আছে? এটাই হচ্ছে বিএনপির মনের কষ্ট? কাজেই যতই বিএনপি ষড়যন্ত্র করুক না কেন আমাদের বিশ্বাস দেশের মানুষ ইতিহাস, উন্নয়ন ও অগ্রগতির সাথে থাকবে। নৌকার সাথে থাকবে। আওয়ামী লীগের সাথেই থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সমাজকল্যাণ ও ত্রাণ বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, কার্যনির্বাহী সদস্য সুজিত রায় নন্দী, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, ছাত্রলীগের প্রাক্তন সভাপতি মাহমুদ হাসান রিপন প্রমুখ।

এএম/এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।