নবীগঞ্জে বিএনপি প্রার্থীর বিরুদ্ধে টাকা বিতরণের অভিযোগ


প্রকাশিত: ১১:০৪ এএম, ২৯ ডিসেম্বর ২০১৫

হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর বিরুদ্ধে ভোটারদের মাঝে টাকা বিতরণের অভিযোগ করেছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী। এর ফলে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে বলে দাবি করেন তিনি। এ বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার বরাবর তিনি একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

এতে তিনি উল্লেখ করেন, পৌরসভা নির্বাচনকে ঘিরে পৌর এলাকার সর্বত্র সাজ সাজ রব বিরাজ করছে। পোস্টার, ব্যানার ও মাইকিং করে যে যার মতো করে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। কিন্তু অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে আচরণবিধি লঙ্ঘন করে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ছাবির আহমদ চৌধুরী টাকা বিতরণে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

ধানের শীষ প্রতীকের পক্ষে নিজে ও বিএনপি নেতা সাবেক এমপি শেখ সুজাত মিয়াসহ তার দলীয় নেতাকর্মীরা পৌর এলাকার ১নং ওয়ার্ডের মায়ানগর, ৩নং ওয়ার্ডের আনমুনু, ৫নং ওয়ার্ডের রাজাবাদসহ বিভিন্ন গ্রামে গিয়ে ভোটারদের মধ্যে নগদ টাকা বণ্টন করে ভোট ক্রয় করছেন। এর মাধ্যমে ভোটারদেরকে প্রভাবিত করে মন জয় করার কাজেও তারা লিপ্ত রয়েছেন। যা নির্বাচন আচরণবিধি বহির্ভূত ও লঙ্ঘনের সামিল।

নৌকা প্রতীকের নির্বাচনে ব্যাঘাত ঘটানোর জন্য এ টাকা বণ্টনের প্রভাব ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছে। ফলে নির্বাচন নিয়ে শঙ্কিত হয়ে পড়েছেন বলে উল্লেখ করে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী।

এ বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য হবিগঞ্জ পুলশ সুপার, জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, নবীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) বিভিন্ন দফতরে অনুলিপি পাঠানো হয়।

সৈয়দ এখলাছুর রহমান/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।