কুমিল্লা ইপিজেডে শ্রমিকদের ইট-পাটকেল নিক্ষেপ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৮:১৪ এএম, ২৯ ডিসেম্বর ২০১৫

কুমিল্লা ইপিজেডের তুং হিং (বাংলাদেশ) ম্যানুফ্যাক্টরি লি. নামে একটি কারখানায় চার শ্রমিকের লাশ থাকার গুজবে শ্রমিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মঙ্গলবার সকালে এ খবর ছড়িয়ে পড়লে আতঙ্কিত শ্রমিক ও তাদের স্বজনরা ওই কারখানার সামনে ও ইপিজেডের গেটে ভীড় জমায় এবং কারখানায় প্রবেশের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে ইট-পাটকেল নিক্ষেপ করে।

এ সময় আলী হোসেন নামের এক শ্রমিক গুরুতর অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, তুং হিং (বাংলাদেশ) ম্যানুফেক্টরি লি. নামে হেয়ারিং এক্সেসরিজের এ কারখানাটি গত ৮ ডিসেম্বর থেকে কুমিল্লা ইপিজেডের নবনির্মিত ভবনে কার্যক্রম শুরু করে। শুরুতেই এ কারখানায় জিন-ভূতের অস্তিত্ব আছে বলে শ্রমিক ও তাদের স্বজনদের মধ্যে গুজব আছে।

ওই কারখানার কান্ট্রি ম্যানেজার জাহাঙ্গীর আলম, কমপ্লেক্স ম্যানেজার শরিফুল ইসলাম বলেন, সোমবার রাতে শ্রমিকরা কাজ করার সময় কারখানার ৪র্থ তলায় সুইং ডিপার্টমেন্টের আলী হোসেন (২২) নামের এক শ্রমিক বাথরুমে যাওয়ার পর অসুস্থ হয়ে পড়ে যায়। তাকে উদ্ধার করে মঙ্গলবার ভোরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে সকাল থেকে ওই কারখানায় শ্রমিক মৃত্যুর গুজবে শ্রমিকদের স্বজনসহ ২-৩শ বহিরাগত ইপিজেডের সংরক্ষিত এলাকায় ঢুকে পড়ে। এক পর্যায়ে তারা কারাখানা লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। তারা আরও জানান, এ ধরনের গুজবের কারণে মঙ্গলবার কারখানা ছুটি দেয়া হয়েছে।

সদর দক্ষিণ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রশান্ত পাল বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কুমিল্লা ইপিজেডের জেনারেল ম্যানেজার (জিএম) মেহেবুব আলী সাংবাদিকদের বলেন, ওই কারখানার কোনো শ্রমিক মারা যায়নি। গুজবের কারণে শ্রমিকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ায় এ ধএনর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

কামাল উদ্দিন/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।