খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করার বিকল্প নেই


প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ২৮ ডিসেম্বর ২০১৫

জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত মহান মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলায় বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহীতার মামলা করার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক।

সোমবার বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে স্বাধীনতা একাডেমি ফাউন্ডেশনের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত ‘মহান বিজয় দিবসের তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, মুক্তিযুদ্ধ নিয়ে যাতে কেউ উপহাস করতে না পারে এবং ইতিহাস বিকৃত করতে না পারে সেজন্য অবিলম্বে আইন করা অতীব জরুরি।

মোজাম্মেল হক বলেন, শীর্ষ যুদ্ধাপরাধী সালাউদ্দীন কাদের চৌধুরী এবং আলী আহসান মো. মোজাহীদের ফাঁসির রায় কার্যকর হওয়ার পর পাকিস্তানের বক্তব্য আর বেগম জিয়ার বক্তব্যের মধ্যে কোন পার্থক্য নেই । পাকিস্তান মুক্তিযুদ্ধকালে সংগঠিত গণহত্যাকে অস্বীকার করেছে আর বেগম জিয়া মুক্তিযুদ্ধ কালে শহীদের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলেছেন।

আওয়ামী লীগের এ নেতা বলেন, বেগম জিয়া ক্ষমতায় থাকার সময় মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের কথা স্বীকার করলেন আর যুদ্ধাপরাধীদের বিচারের প্রেক্ষিতে পাকিস্তানের সাথে একাত্মতা ঘোষণা করে শহীদের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলে যে হীনমন্যতার পরিচয় দিয়েছেন সেজন্য একদিন তাকে বিচারের মুখোমুখী হতে হবে।

সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম ঠান্ডুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার আবু সালেহ মো. সাঈদ।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউকের চেয়ারম্যান প্রকৌশলী জি এম জয়নাল আবেদীন ভূঁইয়া, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক নূর মোহাম্মদ তালুকদার ও ঢাকা বিভাগ পুলিশের উপ-মহাপরিদর্শক এস এম মাহফুজুল হক নুরুজ্জামান।

এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।