যুক্তরাষ্ট্রে ঝড়ের আঘাতে নিহত ৪৩


প্রকাশিত: ০৬:৪৮ এএম, ২৮ ডিসেম্বর ২০১৫

যুক্তরাষ্ট্রের দক্ষিণ, দক্ষিণ-পশ্চিমাঞ্চল এবং মধ্যপশ্চিমাঞ্চলে ঝড় এবং বন্যায় কমপক্ষে ৪৩ জনের প্রাণহানি ঘটেছে। বড়দিনের ছুটি উদযাপনের সময় দেশটির এ দুর্যোগে ভোগান্তিতে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। পরিস্থিতি মোকাবিলায় মিসৌরি এবং নিউ মেক্সিকো অঙ্গরাজ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছে। খবর রয়টার্স।

দেশটির ইলিনয় এবং মিসৌরি অঙ্গরাজ্যে বন্যায় ১৩ জন নিহত হয়েছে। মিসৌরির গভর্নর জে নিক্সন রোববার বলেন, জরুরি উদ্ধারকর্মীরা স্থানীয়দেরকে তাদের বাড়িঘর থেকে অন্যত্র সরিয়ে নিয়েছেন। এ রাজ্যে কমপক্ষে আটজন নিহত হয়েছে।

এছাড়া এ এলাকার বেশ কিছু রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। অব্যাহত বৃষ্টির কারণে পরিস্থিতি খারাপ হয়ে উঠছে। পরিস্থিতি মোকাবিলায় জরুরি অবস্থা জারি করেছেন মিসৌরির গভর্নর।

us
ইলিনয়ের পাতোকা এলাকায় গাড়িতে বন্যার পানি ঢুকে পড়ায় দুই শিশুসহ পাঁচজন মারা গেছেন। টর্নেডোর আঘাতে ডালাসে অন্তত ১১ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া ডালাসের মেট্রোপলিটন এলাকায় অারো তিন জন মারা গেছে। যুক্তরাষ্ট্রের চতুর্থ সর্বাধিক জনবসতিপূর্ণ এই এলাকায় ৭০ লাখ মানুষ বসবাস করছেন।

রোববার আরকানসাসে অন্তত তিনটি টর্নেডো আঘাত হেনেছে। তবে এ এলাকায় প্রাথমিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এদিকে টেক্সাস, লুইসিয়ানা, ওকলাহামা ও মিসিসিপি অঙ্গরাজ্যে টর্নেডো সতর্কতা জারি করা হয়েছে।

যুক্তরাষ্ট্রে খারাপ আবহাওয়ার কারণে রোববার অন্তত দেড় হাজার বিমান ফ্লাইট বাতিল করেছে কর্তৃপক্ষ।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।