নালিতাবাড়ীতে আ.লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২০


প্রকাশিত: ০৫:৩১ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৫
নালিতাবাড়ীতে আ.লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ

শেরপুরের নালিতাবাড়ী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের ২০ জন আহত হয়েছেন। রোববার রাত ৭টার দিকে পৌর শহরের উত্তর বাজার শহীদ মিনার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৭টার দিকে আওয়ামী লীগের বিদ্রোহী মোবাইল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আব্দুল হালিম উকিলের সমর্থকরা মিছিল নিয়ে উত্তর বাজার থেকে মধ্য বাজারের দিকে যাচ্ছিল। মিছিলটি শহীদ মিনার এলাকায় পৌঁছলে মিছিলের শেষভাগে থাকা হালিম উকিলের সমর্থকদের প্রচারের অটোরিকশাতে পেছন থেকে বৈঠা দিয়ে আঘাত করা হয়।

এসময় হালিম উকিলের সমর্থকরা এগিয়ে গেলে সেখানে মিছিলের উদ্দেশ্যে অবস্থান করা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু বক্করের কতিপয় নৌকা সমর্থক তাদের উপর হামলা চালায়। হালিম উকিলের সমর্থকরাও এসময় পাল্টা হামলা চালালে উভয়পক্ষে সংঘর্ষ বাঁধে। এতে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হন। আহতদের মধ্যে কয়েকজনের নাম পাওয়া গেছে।

তারা হলেন আওয়ামী লীগের বিদ্রোহী আব্দুল হালিম উকিলের সমর্থক রাজা মিয়া (৫০), সেলিম (৪০), কাদির (৫০) ছাইদুল ইসলাম (২৮), মামুন, খোকা মিয়া ও রাজু মিয়া এবং আওয়ামী লীগ মনোনীত আবু বক্করের সমর্থক হাসমত আলী (২৮), নাদিম ভুইয়া জনি (২৮), মধু মিয়া (৮০) ও আব্দুল করিম (২৮)। এদের মধ্যে মোবাইল ফোন প্রতীকের সমর্থক রাজা মিয়া (৫০), সেলিম (৪০) ও কাদিরকে (৫০) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে পরিস্থিত নিয়ন্ত্রণে রাখতে শহরে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ সংঘর্ষের পর থেকে সাধারণ ভোটারদের মাঝে আতঙ্ক বিরাজ করলেও স্ব-স্ব প্রার্থীকে নিয়ে সমর্থক ও কর্মীরা পথসভায় ব্যস্ত রয়েছেন।

আ.লীগের বিদ্রোহী আব্দুল হালিম উকিল বলেন, নৌকার সমর্থকরা বৈঠা হাতে নিয়ে আমার মিছিলের পেছন দিক থেকে পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। তারা বিশৃঙ্খলা সৃষ্টি করে নির্বাচনী পরিবেশ অস্থিতিশীল করতে চাচ্ছে। হামলায় আমার অন্তত ১৫ জন কর্মী-সমর্থক আহত হয়েছেন। গুরুতর অবস্থায় পাঁচজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি আমি পুলিশকে জানিয়েছি।

এদিকে নৌকা প্রতীকের প্রার্থী আবুবক্কর সিদ্দিক পাল্টা ধাওয়ার কথা অস্বীকার করে বলেন, আমার এক সমর্থক ঢাকা-নালিতাবাড়ী বাস কাউন্টারে ছিল এসময় মোবাইল ফোন প্রতীকের সমর্থকেরা তার উপর আক্রমণ চালালে সে আহত হয়।

এ ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে নালিতাবাড়ী থানার ওসি মো. ফসিহুর রহমান বলেন, নৌকা ও মোবাইল ফোন সমর্থকদের মিছিল মুখোমুখি হলে উভয়পক্ষে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। এতে নৌকা প্রতীকের চারজন ও মোবাইল ফোন প্রতীকের তিন সমর্থক আহত হয়েছেন। ঘটনার পর থেকে শহরে পুলিশ টহল জোরদার করা হয়েছে।

হাকিম বাবুল/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।