আন্দোলনের মুখে রাবি প্রশাসনের সিদ্ধান্ত পরিবর্তন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫১ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৫

শীতকালীন অবকাশে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলসমূহ খোলা রাখার দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট পালনের এক পর্যায়ে শিক্ষার্থীদের দাবি মেনে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃত্বে আন্দোলনের একপর্যায়ে বিকেল ৫টার দিকে হল খোলা রাখার সিদ্ধান্ত নিতে বাধ্য হয় প্রশাসন।

শীতকালীন অবকাশে এবার সব হল খোলা থাকবে বলে ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক প্রফেসর শিউলি শামিম শান্তা।

তিনি জাগো নিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদ, শিক্ষক সমিতি, প্রশাসনের কর্মকর্তা ও শিক্ষার্থী প্রতিনিধিদের সঙ্গে আলোচনার পর এ সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে প্রশাসন ভবন ঘেরাও, মানববন্ধন, অবস্থান ধর্মঘট, বিক্ষোভ-মিছিলসহ নানা কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগসহ সাধারণ শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের সভায় এবারে শীতকালীন অবকাশে আগামী ৩১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। তবে হল বন্ধের এ সিদ্ধান্তে প্রথম থেকেই বিরোধীতা করে আসছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাজনৈতিক, স্বেচ্ছাসেবী, প্রগতিশীল ও সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা।

রাশেদ রিন্টু/এআরএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।