এমপিওভুক্তির দাবিতে কলেজ শিক্ষকদের আল্টিমেটাম


প্রকাশিত: ১০:৫২ এএম, ২৭ ডিসেম্বর ২০১৫

এমপিওভুক্তির দাবিতে সরকারকে দুই মাসের আলটিমেটাম দিয়েছে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স, মাস্টার্স শিক্ষক পরিষদ।

রোববার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত এক মহাসমাবেশে বক্তৃতাকালে কেন্দ্রীয় নেতারা বলেন, আগামী দুই মাসের  মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত অনার্স মাস্টার্স শ্রেণিতে পাঠদানরত শিক্ষকদের অভিজ্ঞতা গণনাসহ এমপিওভুক্তির সমস্যার সমাধান করা না হলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ক্লাস বর্জনসহ সকল কার্যক্রম বর্জন করা হবে।
 
তারা বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয় ও ৯ম ও ১০ম জাতীয় স্থায়ী কমিটির নিদের্শনা অনুসারে প্রচলিত জনবল কাঠামো ২০১০ পরিবর্তন করে অনার্স, মাস্টার্স কোর্সের শিক্ষকদের জনবল কাঠামোতে অর্ন্তভুক্ত করার কথা থাকলেও তা করা হচ্ছে না।
 
বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স, মাস্টার্স শিক্ষক পরিষদের সভাপতি কাজী মো. ফারুকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কাজী কামরুজ্জামান, সহসভাপতি শাহাবুদ্দিন, মো.শাহজাহান মোল্লা, আনিসুর রহমান,মওদুদ, আতাউর রহমান,আবু সাইদ, মো.আলাউদ্দিন, মেহরাব হোসেন, মোহসিন হোসেন, আলমগীর হোসেন, তুহিন আলম, আমিনুল ইসলাম,জাবিরুল হুদা সাগর, জাহিদ, ইমরুল হোসেন প্রমুখ।

এমইউ/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।