প্রথমার্ধেই ৩-০ গোলে পিছিয়ে বাংলাদেশ


প্রকাশিত: ০২:১৮ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৫

বর্তমান চ্যাম্পিয়ন আফগানিস্তান। সাফ সুজুকি কাপে নিজেদের প্রথম ম্যাচেই সেই আফগানদের মুখোমুখি হলো বাংলাদেশ এবং ম্যাচের প্রথমার্ধেই ৩-০ গোলে পিছিয়ে মামুনুল অ্যান্ড কোংরা।

বাংলাদেশ ছাড়ার আগেই কোচ মারুফুল হক প্রতিশ্রুতি দিয়ে গিয়েছিলেন শিরোপা জয়ের। তবে সেটা যে খুব কঠিন হবে, তা জানিয়ে দেয়ার পর তিনি বলেছিলেন, ‘প্রথম ম্যাচেই আমরা আফগানিস্তানের মুখোমুখি। আফগানিস্তানের খেলার ভিডিও অ্যানালাইসিস আমরা করেছি। তাদের কিছু দুর্বলতা বের করে নিয়ে সেই অনুযায়ী আক্রমণ সাজালে নিশ্চিত সাফল্য আসবে।’ একই সঙ্গে কোচ এটাও বলেছিলেন, ‘প্রথম ম্যাচে জিততে পারলে, শিরোপা জয়ের অর্ধেক কাজই সম্পন্ন হয়ে যাবে।’

কিন্তু কোচের কথা আর বাস্তবতায় যে কতটা ফারাক তা বোঝা গেলো প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষেই। প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে থাকার পর। ম্যাচে বাংলাদেশের ফুটবলারদের খেলা দেখেই বোঝা গেল, আফগানদের চেয়ে কত যোজন যোজন দুরে।    

ভারতের কেরালার ত্রিবান্দ্রাম আন্তর্জাতিক স্টেডিয়ামে সন্ধ্যা সাতটায় ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে শুরু থেকেই আফগানদের আধিপত্য। সেই আধিপত্য ধরে রেখেই প্রথমার্ধ শেষে স্কোর লাইন ৩-০।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।