টেকনাফে দালালসহ ৪ মালয়েশিয়াগামী আটক


প্রকাশিত: ১২:৫০ এএম, ২৪ ডিসেম্বর ২০১৫

কক্সবাজারের টেকনাফ উপকূল দিয়ে মানবপাচারের চেষ্টাকালে এক দালাল ও চার মালয়েশিয়াগামীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার সকালে টেকনাফের সাবরাং ইউনিয়নের কচুবনিয়া সুপারী বাগান এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

কক্সবাজারে ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. আবুজার আল জাহিদ জানান, সাবরাং বিওপি চৌকির হাবিলদার গোলাম রাব্বীর নেতৃত্বে জওয়ানরা সুপারী বাগান এলাকায় মালয়েশিয়া পাচারের জন্য লোক আটকে রাখার গোপন সংবাদে অভিযান চালিয়ে এক দালাল আটক ও চার মালয়েশিয়াগামীকে উদ্ধার করা হয়।

আটক দালালের নাম মো. হোসন আলী (২৭)। তিনি টেকনাফ সাবরাং শাহপরীরদ্বীপ ডাঙ্গরপাড়া এলাকার অলী আহাম্মদ ফকিরের ছেলে। উদ্ধার ভিকটিমরা হলেন ফরিদপুরের নগরকান্দার হালিম গাজীর ছেলে মো. টিটুল গাজী (২৫), সুনামগঞ্জের গছিয়া মধুবপুর এলাকার মো. মহব্বত আলীর ছেলে মো. ওয়াসিম আলী (১৯), সিমুলবাগ এলাকার আব্দু সাত্তারের ছেলে মো. এখলাচ মিয়া (৩৫), একই এলাকার মৃত জহির উল­াহর ছেলে মো. আবুল হোসেন (৪০)।

আটক দালালসহ মালয়েশিয়াগামী ভিকটিমদের বুধবার সন্ধ্যায় থানায় হস্তান্তর করে টেকনাফ সাবরাং কচুবনিয়া এলাকার নূরুল ইসলাম বাগু, সাইফুল ইসলাম, হারিয়াখালীর সাদ্দাম হোসেন ও ঘোলাপাড়ার আয়াত উল­াহকে পলাতক আসামি করে মানবপাচার আইনে মামলা করা হয়েছে বলে জানিয়েছেন বিজিবির এ কর্মকর্তা।

সায়ীদ আলমগীর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।