হিলারিকে নিয়ে ট্রাম্পের অশ্লীল কটূক্তি


প্রকাশিত: ০৬:২৩ এএম, ২৩ ডিসেম্বর ২০১৫

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের মনোনয়ন প্রত্যাশী হিলারি ক্লিনটনকে নিয়ে অশ্লীল ভাষায় কটূক্তি করেছেন রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প। সোমবার রাতে এক নির্বাচনী বিতর্কে ট্রাম্প হিলারিকে নিয়ে ওই কটূক্তি করেন।

এর আগে ২০০৮ সালের নির্বাচনী লড়াইয়ে ডেমোক্র্যাট দলের মনোনয়ন চেয়েছিলেন হিলারি ক্লিনটন। সে সময় বারাক ওবামার কাছে হেরে যান তিনি। এ বিষয়ে ট্রাম্প বলেন, হিলারি ওবামাকে হারাতে চেয়েছিলেন। তিনি জয়ী হতে চেয়েছিলেন। কিন্তু কী পেলেন তিনি? একটা ... (অশ্লীল শব্দ)। তার মানে তিনি হেরে গেলেন।

এরপর শনিবার এবিসি নিউজের বিতর্ক অনুষ্ঠানের মাঝে ক্লিনটনের বাথরুমে যাওয়া নিয়েও সমালেচনা করেন ট্রাম্প। বলেন, আমি জানি তিনি কোথায় গিয়েছিলেন, আমি এ বিষয়ে কথা বলতে চাই না, এটি বিরক্তিকর।

এ সময় ট্রাম্পের সমর্থকরা তার বক্তব্যকে সমর্থন করে চিৎকার করেন। তবে অনেকেই  ট্রাম্পের ঘণ্টাব্যাপী ওই বক্তব্যের প্রতিবাদ জানান। সবকিছু ছাপিয়ে গেছে হিলারি ক্লিনটনকে নিয়ে ট্রাম্পের তীব্র সমালোচনা ও অশ্লীল কটূক্তি। এর একদিন আগে ট্রাম্পকে আইএসে জঙ্গি নিয়োগে প্রধান হিসেবে মন্তব্য করেছিলেন হিলারি।

এদিকে, ট্রাম্পের অশ্লীল কটূক্তির জবাবে হিলারির নির্বাচনী প্রচারণার প্রধান জেনিফার পালমারি এক টুইট বার্তায় বলেন, আমরা ট্রাম্পের বক্তব্যের কোনো সাড়া দিবো না। তার এসব অসম্মানজনক কথা সবাই বুঝতে পারে। সুতরাং সকল নারীর উচিত হিলারির পক্ষে থাকা।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।