গফরগাঁও পৌর নির্বাচন তিন মাস স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ২২ ডিসেম্বর ২০১৫

ময়মনসিংহ জেলার গফরগাঁও পৌরসভা নির্বাচনের কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে পৌরসভার সঠিক সীমানা নির্ধারণের নির্দেশ কেনো দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

সংক্ষুব্ধ এক ভোটারের রিট আবেদনের প্রাথমিক শুনানি করে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও এফআরএম নাজমুল আহাসানের সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চ এই স্থগিতাদেশ দেন।

আদালতে রিট আবেদনকারীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ূন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ রায়।

তার আগে গত ১৪ সেপ্টেম্বর গফরগাঁও ইউনিয়নের ভোটার মোহাম্মদ আলী রিট আবেদন করেন, যার ওপর মঙ্গলবার শুনানি করে এই আদেশ দিয়েছেন আদালত।

পরে ইউসুফ হোসেন হুমায়ূন সাংবাদিকদের বলেন, ‌‘গফরগাঁও পৌরসভায় গফরগাঁও ইউনিয়নের নাম অন্তর্ভুক্ত করা হয়নি। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করা হলেও সাড়া পাওয়া যায়নি। এটি প্রথম শ্রেণির পৌরসভা। গফরগাঁও ইউনিয়নের নাম বাদ পড়ায় এ নিয়ে রিট আবেদনটি করা হয়। আদালত ওই পৌরসভার নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছে।’

এর আগে গফরগাঁও পৌরসভার বর্তমান মেয়র অ্যাডভোকেট কায়সার আহমেদ নির্বাচন স্থগিত চেয়ে রিট আবেদনটি দায়ের করেন। এছাড়া পৌর সীমানা নির্ধারণ ও ভোটার তালিকা সংশোধন না হওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত চেয়ে অন্য একটি রিট আবেদন করেন সাবেক সংসদ সদস্য আবুল হাসেম।
 
প্রসঙ্গত, গত ২৪ নভেম্বর দেশের ২৩৪ পৌরসভা নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ। ৩০ ডিসেম্বর পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দেশের ২৩৪ পৌরসভার মধ্যে গফরগাঁওয়েও ভোটগ্রহণের দিন ধার্য ছিল।

এফএইচ/একে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।