গেইলের সতীর্থ হবেন ভেবে রোমাঞ্চিত মুস্তাফিজ


প্রকাশিত: ০৯:০৭ এএম, ২২ ডিসেম্বর ২০১৫

অভিষেকের পর থেকে একের পর এক বিস্ময় ছড়িয়েছেন মুস্তাফিজুর রহমান। তবে এখনও তার দেশের বাইরে খেলা হয়নি। যাই আলো ছড়িয়েছেন, সব নিজেদের মাটিতে। এবারই প্রথম দেশের বাইরে খেলার সুযোগ পাচ্ছেন বাঁ-হাতি এই পেসার। পাকিস্তানের ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগ পিএসএলে দলভুক্ত হয়েছেন লাহোর কালান্দার্সে। যেখানে তিনি সতীর্থ হিসেবে পাচ্ছেন ক্রিস গেইলকে।

প্রথমবারেরমত দেশের বাইরে খেলতে যাওয়ার আনন্দ, একই সঙ্গে ক্রিস গেইলের মত বিখ্যাত ক্রিকেটারের সতীর্থ হওয়ায় দারুন রোমাঞ্চিত বাংলাদেশের কাটার বিশেষজ্ঞ মুস্তাফিজ। নিজের সেই উত্তেজনা ভেতরে না রেখে প্রকাশই করে দিয়েছেন তিনি। বলেন, ‘আমি খুবই রোমাঞ্চিত। আমি চাই পুরো বিশ্বে ক্রিকেট খেলতে। যত বেশি খেলতে পারবো, ততবেশি অভিজ্ঞতা হবে এবং ততবেশি পরিণত হবো। তবে, এই মুহূর্তে আমি দেশের বাইরে প্রথম খেলার সুযোগ পেতে যাচ্ছি। যা আবার একটি টি-টোয়েন্টি লিগ। যদি বিসিবি আমাকে সেখানে গিয়ে খেলার অনুমতি দেয়, তবেই পিএসলে খেলার সুযোগ পাবো আমি।’

মুস্তাফিজ ছিলেন গোল্ডেন ক্যাটাগরিতে। যেখানে তার মূল্য নির্ধারণ করা আছে ৫০ হাজার ডলার। এই ক্যাটাগরি থেকে ইতিমধ্যে তামিম এবং মুশফিকও পিএসএলে দল পেয়েছেন। লাহোর কালান্দার্সে গেইলের সতীর্থ হিসেবে খেললেও, বিপিএলে নিজেদের প্রথম মুখোমুখিতেই মুস্তাফিজের কার্টারে বোল্ড হয়েছিলেন ক্যারিবীয় ব্যাটিং দানব। তবুও, তার সতীর্থ হবেন ভেবে বেশ খুশি বাংলাদেশের তরুণ বাঁ-হাতি পেসার।

ক্যারিবিয়ান সাইক্লোনের সঙ্গে ড্রেসিংরূম শেয়ার করা নিয়ে মুস্তাফিজ বলেন, ‘এটা হবে খুবই চমৎকার একটি বিষয়। আমি স্বপ্ন দেখতাম তার উইকেট নিচ্ছি। সেই স্বপ্ন আপাতত পূরণ হয়ে গেছে। তবে এটা এখন অতীত। এখন আমি ভবিষ্যতের দিকে তাকিয়ে। অভিজ্ঞতা অর্জণই আমার মূল লক্ষ্য। কারণ, তার মত ক্রিকেটারের সঙ্গে খেলতে পারাটা হবে আমার জন্য অনেক বড় অভিজ্ঞতার ব্যাপার।’

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।