কালভার্টের ইট চুরি করতে গিয়ে মাটিচাপায় নিহত ৩


প্রকাশিত: ০৪:১৯ পিএম, ২১ ডিসেম্বর ২০১৫

গাইবান্ধার সাদুল্যাপুরে নির্মাণাধীন কালভার্টের ইট চুরি করতে গিয়ে মাটিচাপা পড়ে তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো সাতজন।

সোমবার রাত ৮টার দিকে উপজেলা সদর সংলগ্ন বনগ্রাম ইউনিয়নের জয়েনপুর-মন্দুয়ার গ্রামের নংকেরশ্বর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, বনগ্রাম ইউনিয়নের জয়েনপুর গ্রামের মোল­ার ছেলে আব্দুস সাত্তার (৫৫), একই ইউনিয়নের নুর আলমের মেয়ে কাকলী (৩০) ও আবিছান মিয়ার ছেলে কুদ্দুস (৩০)। গুরতর আহতদের মধ্যে আরফি মিয়া (১৫), সেলিনা বেগম (৪০) ও মিনারা বেগমকে (২৫) আশঙ্কাজনক অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সম্প্রতি সড়ক ও জনপথ বিভাগ গাইবান্ধা-সাদুল্যাপুর সড়কটি সংস্কার ও সাহানা ফিলিং স্টেশন সংলগ্ন নংকেরশ্বর এলাকার পুরাতন কালভার্টটি ভেঙে নতুনভাবে নির্মাণ কাজ শুরু করে। আর এ কাজের অংশ হিসেবে ইতিমধ্যে পুরনো কালভার্টটি ভেঙে ফেলা হয়েছে।

ভেঙে ফেলা কালভার্টের দু্ই ধারের মাটির নিচে কিছু পুরনো ইট ছিল। সোমবার সন্ধ্যার পর জয়েনপুর ও মন্দুয়ার গ্রামের ১৫-২০ জন নারী ও পুরুষ ইট চুরি করে আনার জন্য ওই কালভার্টের নিচে যায়। এ সময় তারা জোড়াজুড়ি করে ইট টেনে খুলার সময় হঠাৎ কালভার্টের পূর্ব ধারের ইট মাটি ভেঙে তাদের উপর পড়ে। এতে ঘটনাস্থলে ওই তিনজন নিহত ও অন্তত ৭ জন আহত হন।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের গাইবান্ধা জেলা নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম খান জানান, ওই কাজে প্রায় ৪৫ লাখ টাকা ব্যয়ে কালভার্টটি পুনঃনির্মাণ কাজ করার কথা রয়েছে। ভাঙার পর থেকেই এলাকার লোকজনকে সাবধানে চলাফেরার কথাও বলা হয়েছিল।

সাদুল্যাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরহাদ ইমরুল কায়েস ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

গাইবান্ধা জেলা প্রশাসক (ডিসি) আব্দুস সামাদ জানান, এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) শফিকুল ইসলামকে আহ্বায়ক করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারের সদস্যদের ১ লাখ টাকা করে সহায়তা দেওয়া হবে।

অমিত দাশ/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।