পিএসএল নিয়ে শিহরিত তামিম


প্রকাশিত: ০৪:০৫ পিএম, ২১ ডিসেম্বর ২০১৫

ঘরের মাঠে বিপিএলে দল হিসেবে চিটাগাং ভাইকিংসের পারফরম্যান্স যাই হোক, তামিম ইকবাল ব্যাট হাতে ছিলেন উজ্জ্বল পারফরমার। সর্বোচ্চ রান সংগ্রহকারীদের একজন। তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি ৩টি হাফ সেঞ্চুরি পেয়েছেন। এমন পারফরম্যান্সের পুরস্কারই তিনি পেয়েছেন পাকিস্তান সুপার লিগে খেলার সুযোগ পেয়ে।

সোমবার পিএসএলের প্লেয়ার বাই চয়েসের প্রথম দিনে দল পেলেন বাংলাদেশের তিন ক্রিকেটার। সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমানের সঙ্গে সুযোগ পেলেন তামিম ইকবালও। পিএসএলে দল পাওয়ার পর দারুন শিহরিত তামিম ইকবাল। তিনি জানিয়েছেন, বিপিএলের ধারাবাহিকতা ধরে রাখতে চান পিএসএলেও।

ভারতের আইপিএলেও খেলার সুযোগ পেয়েছিলেন একবার তামিম ইকবাল। পুনে ওয়ারিয়র্সে নাম লেখানোর পর মাঠেই নামানো হয়নি তাকে। সুতরাং, তার আইপিএল অভিজ্ঞতা যে সুখকর নয়, সেটা বোঝাই যাচ্ছে। এক আসরে এভাবে উপেক্ষার পর দ্বিতীয় আসরে আর ডাকই পাননি তামিম। এবার নিশ্চয় পিএসএল আর হতাশ করবে না বাংলাদেশ দলের এই ওপেনারকে!

বিপিএলে নয় ম্যাচ খেলে ২৯৮ রান করেছিলেন তামিম। একমাত্র ব্যাটসম্যান যার ব্যাটে ছিল তিনটি ফিফটি। দল ভালো না করলেও তামিমের চেষ্টার কমতি ছিল না। সে কারণেই হয়তো পিএসএলের দল পেশোয়ার জালমি ডেকে নিয়েছে তাকে। তামিম ছিলেন গোল্ডেন ক্যাটাগরির খেলোয়াড়। ক্যাটাগরির প্রত্যেকটি খেলোয়াড়ের মূল্য ৫০ হাজার ডলার করে। সুতরাং, তামিমও এই মূল্য পাচ্ছেন। গোল্ডেন ক্যাটাগরিতে তামিমের সঙ্গে দল পেয়েছেন মুস্তাফিজও। তিনি খেলবেন লাহোর কালান্দার্স। এছাড়া প্লাটিনাম ক্যাটাগরিতে থাকা সাকিবও দল পেয়েছেন। তিনি খেলবেন করাচি কিংসের হয়ে।

পেশোয়ার জালমি তামিমকে নেয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘পেশোয়ার জালমি আমাকে নেয়ায় তাদেরকে ধন্যবাদ। একই সঙ্গে আমি সত্যিই শিহরিত। তাই এখন চেষ্টা থাকবে ওই দলের হয়ে ভালো পারফর্ম করা। তবে থার্ড বিপিএলে যেহেতু আমি ভালো খেলেছি। তাই বিপিএলের ওই ধারাবাহিকতা অবশ্যই ধরে রাখার চেষ্টা করব।’

সংযুক্ত আরব আমিরাতে ৪ ফেব্রুয়ারি শুরু হবে ৫ দলের এই টুর্নামেন্ট। ফাইনাল ২৩ ফেব্রুয়ারি। পাকিস্তানের ১৩৭ ও ১৭১ জন বিদেশি ক্রিকেটার অংশ নিচ্ছেন প্লেয়ার বাই চয়েসে। বিপিএলের মতোই অনুষ্ঠিত হচ্ছে লটারি। খেলোয়াড়দের প্লাটিনাম, ডায়মন্ড, গোল্ড, সিলভার ও ইমার্জিং—এই পাঁচটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। প্রথম তিনটি ক্যাটাগরি থেকে তিনজন করে খেলোয়াড় নিতে পারবে একেকটি দল। উদীয়মান খেলোয়াড় ক্যাটাগরি থেকে দুজনকে নিতেই হবে। সিলভার ক্যাটাগরি থেকে নেওয়া যাবে পাঁচজন করে।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।