জিপি অ্যাপকেলারেটর’-এ আবেদনের শেষ তারিখ ৩১ ডিসেম্বর


প্রকাশিত: ০১:৩১ পিএম, ২১ ডিসেম্বর ২০১৫

যারা ফান্ডের অভাবে টেক ব্যবসা এগিয়ে নিয়ে যেতে পারছেন না তাদের জন্য এসডি এশিয়া এবং গ্রামীণফোন চালু করেছে ‘জিপি অ্যাকসেলারেটর’ গ্রোগ্রাম। বাংলাদেশের তথ্য এবং প্রযুক্তি খাতের স্টার্টআপদের উন্নয়ন প্লাটফর্ম হতে যাচ্ছে এই নতুন প্রোগ্রাম। নতুন টেক উদ্যোক্তাদের দেরি না করে ৩১ ডিসেম্বরের আগে রেজিস্ট্রেশন সম্পন্ন করে নেয়রা অনুরোধ জানিয়েছে গ্রামীণফোন।

এরপরই শুরু হয়ে যাবে প্রথম পর্বের কার্যক্রম। যাচাই-বাছাইয়ের পর স্টার্টআপটি টিকে গেলেই মিলবে কিছু সুযোগ। নতুন সব টেক স্টার্টআপদের সুযোগ করে দেবে ‘জিপি অ্যাকসেলারেটর’ গ্রোগ্রাম। এ

সডি এশিয়া এবং গ্রামীণফোনের মধ্যকার চুক্তির কার্যক্রম শুরু হবে আগামী বছরের ফেব্রুয়ারি মাসে। এই চুক্তির মধ্যে দুই সেশনের ট্রেনিং পর্ব থাকবে। প্রথম পর্ব শুরু হবে ২০১৬ সালের ফেব্রুয়ারিতে।

পরেরটি শুরু হবে একই বছরের জুনে। প্রতিটি সেশনে সেরা ৫টি স্টার্টআপ বাছাই কর হবে। সেই প্রক্রিয়ার শেষে ডেমোডে তে তাদের প্রজেক্টগুলো বিনিয়োগকারীদের সামনে তুলে ধরা হবে।

নির্বাচিত প্রকল্প গুলো বাস্তবায়নের জন্য ১১ লক্ষ টাকারও বেশি পাবেন। এছাড়াও তারা গ্রামীণফোনের প্রধান কার্যালয় ‘জিপি হাউজে’ তাদের প্রকল্প নিয়ে কাজ করার জন্য অফিস স্পেস পাবেন।

১৮ বছরের বেশি যেকোনো দেশের, যেকোনো শিক্ষাগত যোগ্যতার নারী/পুরুষ আবেদন করতে পারবেন।

আরএম/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।