রাষ্ট্রপতির ভাষণের খসড়া অনুমোদন


প্রকাশিত: ০৭:১৯ এএম, ২১ ডিসেম্বর ২০১৫

দশম জাতীয় সংসদের ২০১৬ সালের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের খসড়া চূড়ান্ত করেছে সরকার। সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে ভাষণটি উপস্থাপন করা হয়। প্রয়োজনে কিছু সংযোজনের সুযোগ রেখে বৈঠকে অনুমোদন দেয়া হয় ভাষণটি।

সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপত্বিতে মন্ত্রিসভার বৈঠকটি অনুষ্ঠিত হয়। এরপর সাংবাদিকদের কাছে বিস্তারিত তুলে ধরেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

তিনি বলেন, প্রয়োজনে কোনো মন্ত্রণালয় ও বিভাগের কিছু সংযোজনের সুযোগ রেখে ভাষণটি অনুমোদন দেয়া হয়েছে। আগামী ৩/৪ দিনের মধ্যে এটি চূড়ান্ত করা হবে।

নতুন বছরের প্রথম অধিবেশন ২০১৬ সালের জানুয়ারির দ্বিতীয়ার্ধে দশম জাতীয় সংসদের নবম ও শীতকালীন অধিবেশন অনুষ্ঠিত হওয়ার বিষয়টি আলোচনায় রয়েছে। তবে এখনও দিনক্ষণ ঠিক হয়নি।
 
সংসদীয় রীতি মতে, বছরের শুরুতে সংসদের অধিবেশনে প্রথমদিন রাষ্ট্রপতি ভাষণ দিয়ে থাকেন। ওইদিন রাষ্ট্রপতি দেশের সার্বিক পরিস্থিতি, অর্থনীতি, সরকার, প্রশাসন, আইন-শৃঙ্খলা পরিস্থিতিসহ বিভিন্ন দিক নিয়ে নির্দেশনামূলক বক্তব্য দিয়ে থাকেন।

এসএ/একে/এসএ/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।