৩০ দিনের মধ্যে হকার মুক্ত গুলিস্তান ফুটপাত


প্রকাশিত: ০২:০৮ পিএম, ২০ ডিসেম্বর ২০১৫

গুলিস্তানের প্রধান সড়ক ও এর ফুটপাত থেকে অবৈধ স্থাপনা আগামী ৩০ দিনের মধ্যে হকারমুক্ত করার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। রোববার বেলা সাড়ে ১১টায় গুলিস্তান গোলাপশাহ মাজার থেকে ফুলবাড়িয়া পর্যন্ত রাস্তার দুপাশের ফুটপাত হকারমুক্ত করার সময় তিনি এ ঘোষণা দেন। এর আগে ব্যবসায়ীদের বাধা স্বত্ত্বেও গুলিস্তানে বুলডোজার দিয়ে অভিযান শুরু করেন তিনি।

futpath
ব্যবসায়ীদের অভিযোগ, সরকার দলীয় লোকজন টাকার বিনিময়ে ফুটপাতে ব্যবসার সুযোগ দিয়েছে। কিন্ত সিটি করপোরেশন তাদের উঠিয়ে দিচ্ছে। টাকাও যাচ্ছে আবার ব্যবসাও বন্ধ হচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করেন তারা। এসময় ফুটপাতের হকারদের স্থায়ীভাবে পুনর্বাসনের জন্য তড়িৎ ব্যবস্থা নেয়ারও আহ্বান জানান ব্যবসায়ীরা।

তবে অভিযানকালে ব্যবসায়ীরা বাঁধা দেয়ার চেষ্টা করলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগীতায় উচ্ছেদ অভিযান ও ফুটপাত হকার মুক্ত অভিযান চলে।

futpath
মেয়র সাঈদ খোকন বলেন, আগামী ৩০ দিনের মধ্যে পুরনো ব্যবসায়ীদের স্থায়ীভাবে বসার সুযোগ দেওয়া হবে। তবে অন্যবারের ন্যায় পুনরায় দোকান বসানোর সুযোগ এবার দেয়া হবে না।
 
সাঈদ খোকন বলেন, গুলিস্তান হকারমুক্ত করার পর মতিঝিলের ফুটপাত হকারমুক্ত করা হবে। এরপর নিউমার্কেট এলাকার ফুটপাতও হকারমুক্ত করা হবে। পুরো ঢাকা দক্ষিণ সিটির ফুটপাতগুলোকে হকারমুক্ত করে জনগণের চলাচল নির্বিঘ্ন করা হবে।

জেইউ/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।