হিটলারের একটা ছিল!


প্রকাশিত: ০৭:১৯ এএম, ২০ ডিসেম্বর ২০১৫

জার্মানির নাৎসি নেতা এডলফ হিটলারের একটি অণ্ডকোষ ছিল বলে ব্রিটেনের দীর্ঘদিনের গুঞ্জনের পক্ষে এবার তথ্য মিলেছে একটি গবেষণা প্রতিবেদনে। প্রায় শত বছরের পুরনো একটি মেডিক্যাল রিপোর্ট ঘেঁটেই জার্মানির এক গবেষক এ তথ্য জানিয়েছেন। খবর দ্য গার্ডিয়ানের।

১৯২৩ সালে প্রথম ক্ষমতা দখলের চেষ্টা ব্যর্থ হলে হিটলারকে মিউনিখের ল্যান্ডসবার্গ কারাগারে পাঠানো হয়। সেখানে চিকিৎসক জোসেফ স্টেইনার ব্রিন হিটলারের শরীর পরীক্ষা করেন। পরে মেডিক্যাল রিপোর্টে তিনি লেখেন, এডলফ এমনিতে নীরোগ ও শক্তিশালী হলেও তার ডান দিকের অণ্ডকোষটি অদৃশ্য বা ক্ষতিগ্রস্ত।

সম্প্রতি ওই রিপোর্টটি খতিয়ে দেখেন নুরেমবার্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক পিটার ফ্লিক্সম্যান। দীর্ঘদিন এই রিপোর্টের কোনো খোঁজ না পাওয়া গেলেও একেবারে নির্ভুল রিপোর্ট বলে দাবি করেছেন পিটার। ২০১০ সালে নিলামে ওই প্রতিবেদনটি নিলামে তোলা হয়।

তবে ১৯৪৩ সালের আরেকটি মেডিক্যাল রিপোর্টে দেখা গেছে ভিন্ন তথ্য। হিটলার তখনও জীবিত ছিলেন। জিজ্ঞাসাবাদ চলাকালীন মার্কিন তদন্তকারীদের কাছে সেই রিপোর্ট উপস্থাপন করেন হিটলারের ছেলেবেলার এক চিকিৎসক। সেখানে জার্মান চ্যান্সেলরের অণ্ডকোষ স্বাভাবিক ছিল বলে দাবি করা হয়।

হিটলারের একটি অণ্ডকোষ নেই সেটি কি জন্মগত ত্রুটি, নাকি পরে ঘটেছে তা নিশ্চিত নয়। তবে বিশ্বযুদ্ধের সময় বিস্ফোরণের আঘাতেই হিটলার একটি অণ্ডকোষ হারান বলে জনশ্রুতি রয়েছে। হিটলারের চিকিৎসা করেছিলেন এমন এক চিকিৎসকই নাকি এ তথ্য দিয়েছেন।

ইতিহাসের সাম্প্রতিক নথি ঘিরে চাঞ্চল্য শুরু হয়েছে। হিটলার কেন সন্তানহীন তার পক্ষে অনেকেই নতুন এই তথ্যে বিশ্বাসী হচ্ছেন। বান্ধবী ইভা ব্রাউনের সঙ্গে যৌন মিলনের সময় তিনি যৌনশক্তিবর্ধক ওষুধ নিতেন বলেও গুঞ্জন রয়েছে।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।