বিদ্রোহীদের সহায়তাকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা


প্রকাশিত: ০১:৫১ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৫

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, আসন্ন পৌর নির্বাচনে সংগঠনের (আওয়ামী লীগের) যারা বিদ্রোহী প্রার্থী তাদের সহায়তাকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

রাজধানীর ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে শনিবার সন্ধ্যায় দলের পক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি নেতারা পৌর নির্বাচনে পথসভায় সরকার ও সরকারের মন্ত্রীদের বিষয়ে আপত্তিকর ও অশালীন বক্তব্য দিয়েছেন। যা নির্বাচনের আচরণবিধির পরিপন্থী। আমরা নির্বাচন কমিশনকে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাবো। পাশাপাশি বিএনপি নেতাদের বলবো, উস্কানিমূলক বক্তব্য দিয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করার চেষ্টা করবেন না।

চট্টগ্রাম নৌঁ-ঘাটির মসজিদে হামলার ঘটনায় বিএনপি-জামায়াতকে দায়ী করে তিনি বলেন, চোরাগুপ্তা হামলা কারা করছে সেটা এখন পরিষ্কার।

‘মিথ্যা মামলা দিয়ে রাজনীতিকদের হয়রানি করায় আওয়ামী লীগ বিশ্বাসী নয়’ জানিয়ে হানিফ বলেন, রাজনীতির নামে যারা জ্বালাও-পোড়াও সন্ত্রাস ও সহিংসতা করেছে তাদের বরদাশত করা হবে না।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের এই নেতা বলেন, দল থেকে যাদের বহিষ্কার করা হয়েছে তাদের ফিরিয়ে নেওয়ার সুযোগ নেই। দলের সিদ্ধান্ত অমান্য করে যারা নির্বাচনে অংশ নিয়েছে তাদের যারা সহযোগিতা করবে- তথ্য-প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেন ও এনামুল হক শামীম।

এএসএস/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।