সরকারকে গয়েশ্বরের হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫১ এএম, ১৯ ডিসেম্বর ২০১৫

সরকারকে হুঁশিয়ারি দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিগত নির্বাচনগুলোর মত যদি পৌর নির্বাচনেও ভোটারদের ভোট পুলিশ এবং নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট ব্যক্তিরা দেয় তাহলে খবর আছে।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত ‘দেশের প্রতি ইঞ্চি ভূমির স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় আমরা অঙ্গিকারাবদ্ধ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি দেন।

সরকারকে উদ্দেশ্য করে গয়েশ্বর চন্দ্র বলেন,‘পৌর নির্বাচন নিরপেক্ষ করে জনগণকে ভোট দিতে দিন। তার পরে আপনার রাজনৈতিক সিদ্ধান্ত নিন।

ভারতের সদ্য বিদায়ী হাই কমিশনার পংকজ শরণকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, ‘তিনি(পংকজ শরণ) নাকি বলেছেন ৫ জানুয়ারি নির্বাচন সাংবিধানিক বাধ্যবাধকতার জন্য প্রয়োজন ছিল। আপনি কে ? আমাদের দেশ নিয়ে কথা বলার অধিকার আপনাকে কে দিয়েছে ? যখন শত শত মানুষকে গুম খুন করা হয়েছে, মত প্রকাশের স্বাধীনতাকে কেড়ে নেয়া হয়েছে তখন আপনার সাংবিধানিক অধিকার কোথায় থাকে?

তিনি বলেন, দেশের সকল সিদ্ধান্ত যখন ভিনদেশিরা নেয় তখন  স্বাধীনতা ঠিক থাকতে পারে না । নেতা কর্মীদের উদ্দেশ্য করে সাবেক এই মন্ত্রী বলেন,‘আপনারা এখানে কেন? এখানে তো থাকার কথা নয়, নিজ নিজ এলাকায় গিয়ে সরকারের অপকর্ম তুলে ধরে সাংগঠনিক নির্দেশনা না দেয়া পর্যন্ত সেখানে অবস্থান করে ধানের শীষের বিজয় নিয়ে আসুন।

আয়োজক সংগঠনের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি অ্যাড. আব্দুস সালাম আজাদ,সহ-সভাপতি ফজলুর রহমান,কৃষক দলের নেতা শাজাহান মিয়া সম্রাট প্রমুখ।

এমএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।