ক্যালিফোর্নিয়ার সান বার্নার্ডিনোতে জরুরি অবস্থা জারি


প্রকাশিত: ০৬:১৩ এএম, ১৯ ডিসেম্বর ২০১৫

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের গভর্নর জেরি ব্রাউন সান বার্নার্ডিনো কাউন্টিতে জরুরি অবস্থা জারি করেছেন। গত ২ ডিসেম্বরের হামলায় ১৪ জন নিহত হওয়ার পর শুক্রবার এ জরুরি অবস্থা জারি করা হয়েছে। খবর এএফপির।
 
সান বার্নার্ডিনোর স্বাস্থ্য বিভাগের স্বাভাবিক কাজকর্ম শুরু করতে তহবিল দেয়ার উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া ওই সন্ত্রাসী হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা মৃত্যু সনদের কপি বিনামূল্যে করে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলায় যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারি একটি নিয়মিত ঘটনা।

সান বার্নার্ডিনোর স্বাস্থ্য বিভাগের হলিডে পার্টিতে এক দম্পতি হামলা চালায়। যুক্তরাষ্ট্রে জন্ম নেয়া সৈয়দ ফারুক ও তার পাকিস্তানি স্ত্রী তাশফিন মালিক এ হামলায় অংশ নেয়। হামলাকারী এই দম্পতি জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে সরাসরি সম্পৃক্ত ছিল না। তবে আইএসের কর্মকাণ্ডে ওই দম্পতি প্রভাবিত ছিল বলে ধারণা করা হচ্ছে।

গভর্নর জেরি ব্রাউন সান বার্নার্ডিনোর ওই হামলায় ২৬ জন আহত হওয়ার তথ্য জানালেও এর আগে কাউন্টি অফিস থেকে ২২ জন আহত হওয়ার কথা বলা হয়েছিল।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।