মার্কিন হামলায় ইরাকের ২০ সেনা নিহত


প্রকাশিত: ০৪:২২ এএম, ১৯ ডিসেম্বর ২০১৫

মার্কিন বিমান হামলায় ইরাকের অন্তত ২০ সেনা নিহত ও ৩০ জন আহত হয়েছে। ইরাকের পশ্চিমাঞ্চলীয় আল-আনবার প্রদেশের ফালুজা শহরের দক্ষিণে অবস্থিত একটি সেনা ঘাঁটিতে মার্কিন বিমান থেকে বোমা হামলা চালালে এ হতাহতের ঘটনা ঘটে।

শুক্রবার দেশটির প্রতিরক্ষা ও নিরাপত্তা বিষয়ক সংসদীয় কমিটির প্রধান হাকিম আজ-জামিলি হামলা বিষয়টি নিশ্চিত করেছেন। হামলার বিষয়ে দ্রুত তদন্ত চালানোর জন্য তিনি প্রধানমন্ত্রী হায়দার আল-এবাদির প্রতি আহ্বান জানিয়েছেন।

উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশের বিরুদ্ধে বিশাল সামরিক অভিযান চলছে এবং এ জন্য আনবার প্রদেশে ইরাকি সেনা ও স্বেচ্ছাসেবী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। এরইমধ্যে ইরাকের সেনা ও স্বেচ্ছাসেবীরা আনবার প্রদেশের বিশাল এলাকা পুনর্দখল করতে সক্ষম হয়েছে।

এর আগেও ইরাকের সেনাবাহিনীর ওপর মার্কিন বিমান থেকে কয়েকবার হামলা করা হয়েছে। সবসময় এসব হামলাকে নিতান্তই ভুল বলে চালিয়ে দিয়েছে আমেরিকা। অন্যদিকে, ইরাক ও সিরিয়ায় সন্ত্রাসীদের বিরুদ্ধে বিমান হামলা চালাচ্ছে বলে দাবি করলেও দৃশ্যত মার্কিন হামলার কোনো ফলাফল দেখা যাচ্ছে না।

জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।