ইবিতে বিভিন্ন কর্মসূচিতে বিজয় দিবস উদযাপন


প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। বুধবার রাত ১২টা ১ মিনিটে মোমবাতি প্রজ্জলনের মধ্যদিয়ে বিজয় দিবস উদযাপন শুরু হয়। এছাড়া জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, বিজয় র‌্যালি, শহীদদের প্রতি সম্মান জানিয়ে পুষ্পস্তবক অর্পণ, মোনাজাত এবং প্রীতি ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন লণ্ঠনের উদ্যোগে বুধবার রাত ১২টা ১ মিনিটে মুক্ত বাংলার পাদদেশে ৪৮০টি মোমবাতি প্রজ্জলনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপন উদ্বোধন করেন প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান।

এছাড়া বুধবার সকাল ৯টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন ভিসি প্রফেসর ড. আবদুূল হাকিম সরকার এবং প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান। এ সময় আবসিক হলসমূহের প্রভোস্টগণ জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন।

পরে সকাল ৯টা ১০ মিনিটে ভিসি ও প্রো-ভিসির নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে একটি বিজয় র‌্যালি বাদ্যের তালে-তালে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিটি মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য “মুক্তবাংলা”য় সমবেত হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হল ও বিভাগসমূহ, রাজনৈতিক, সামাজিক, স্বাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন, প্রেস ক্লাব এবং সাংবাদিক সমিতি পুষ্পস্তবক অর্পণ করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন ও মোনাজাত করা হয়। এরপর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে প্রীতি ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় কর্মকর্তারা শিক্ষকদের এবং সহায়ক কর্মচারী সাধারণ কর্মচারীদের পরাজিত করে।

এছাড়া আন্তঃহল প্রীতি ভলিবলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলকে লালন শাহ হল এবং জিয়াউর রহমান হলকে সাদ্দাম হোসেন হল পরাজিত করে। দুপুরে প্রীতি মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

ফেরদাউসুর রহমান সোহাগ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।