ফতুল্লায় আগুনে পুড়েছে শতাধিক ঘর, আহত ১৫


প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৫

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে ফতুল্লার চাঁদমারী একটি বস্তিতে ভয়াবহ অগ্নিকেণ্ডের ঘটনা ঘটেছে। এতে টিনের তৈরি ঘরসহ প্রায় শতাধিক ঘর পুড়ে গেছে। এর মধ্যে কয়েকটি দোকান ও ঝুটের গোডাউন রয়েছে। একটি ঝুটের গোডাউন থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে।


বুধবার রাত সাড়ে ৮টায় ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আর এসময় আতঙ্কে দৌড়ে ঘর থেকে বের হতে গিয়ে অন্তত ১০/১৫ জন নারী ও পুরুষ আহত হয়েছে। তবে নিখোঁজ বা নিহতের কোনো খবর পাওয়া যায়নি। টিন ও বাঁশ দিয়ে তৈরি এসব ঘরে সাধারণত শ্রমিক শ্রেণির লোকজন বসবাস করতেন।


এদিকে নারায়ণগঞ্জের মণ্ডলপাড়া, হাজীগঞ্জ ও ডেমরা ফায়ার স্টেশনের ৪টি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য নির্মিত গাউছুল আজমের স্বপ্নডানা স্কুলটি রক্ষা পেয়েছে।


চাঁদমারী বস্তিতে ক্ষতিগ্রস্ত ঘর মালিক ফুলজান বেগম জানান, রাত সাড়ে ৮টায় তার ঘরের পাশের জনৈক নুরুল ইসলামের দোকান ঘর থেকে আকস্মিক আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনে একে একে পুড়তে থাকে রিজিয়া বেগম, হাসনা বেগমসহ বিভিন্ন জনের অন্তত অর্ধশত ঘর। এসব ঘরের মধ্যে কয়েকটি ঝুটের গোডাউন ও দোকান রয়েছে। কারো ঘর থেকে কেউ কিছুই বের করতে পারেননি। সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে।


নারায়ণগঞ্জ জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গাউছুল আজম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক দিন মনি সরমা জাগো নিউজকে জানান, তাদের চারটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক বলা যাচ্ছে না। আগুনের সূত্রপাত তদন্ত করে দেখা হচ্ছে।

মো. শাহাদাত হোসেন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।