বিশ্বনাথে বিরল প্রজাতির ৪টি পেঁচা আটক


প্রকাশিত: ১১:০১ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৫

সিলেটের বিশ্বনাথে বিরল প্রজাতির চারটি পেঁচা আটক করা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার পশ্চিম শ্বাসরাম জামে মসজিদ থেকে পেঁচাগুলো আটক করে গ্রামবাসি। পেঁচা আটকের খবরে উৎসুক জনতা ভিড় করেন জামে মসজিদে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও মৎস্য কর্মকার্তাকে জানানো হয়েছে।

পশ্চিম শ্বাসরাম জামে মসজিদের মোতায়াল্লি মো. জিলু মিয়া জানান, ওয়াজ মাহফিলের মাইক বসাতে গিয়ে দেখা যায় মসজিদের (মিনারায়) মাইকের স্থানে বসা চারটি বিরল প্রজাতির পেঁচা। পরে এগুলো বের করে নিয়ে আসা হয়।

স্থানীয় নেছার আহমদ মুজিব জানান, পেঁচা আটকের খবরে মসজিদে ভিড় করেন উৎসুক জনতা। প্রথমে সামাজিক বনায়ন নার্সারি কেন্দ্র বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনজুর হাসান পাঠানের কাছে পেঁচাগুলো হস্তান্তর করা হয়। তিনি বলেন, ওই পেঁচাগুলো বিলুপ্ত হয়ে গেছে।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আসাদুল হক বলেন, পেঁচাগুলো উদ্ধারের পর সিলেটের বন বিভাগের কর্মকর্তাদের খবর দেয়া হয়। পরে তারা এসে পেঁচা নিয়ে গেছেন। এগুলো খাদিম বন ভূমিতে অবমুক্ত করা হবে।

ছামির মাহমুদ/এআরএ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।