মুক্তিযুদ্ধের পতাকা তুলে ধরতে হবে বামপন্থীদের : সিপিবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৪ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৫

মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) এবং বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)-এর উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেছেন সাধারণ মানুষের ভাত-কাপড়ের ব্যবস্থা না হলে স্বাধীনতা ‘ষোলো আনা ফাঁকি’ হয়ে উঠবে। দেশকে মুক্তিযুদ্ধের পথে ফিরিয়ে আনার জন্য দেশের কমিউনিস্ট ও বামপন্থীদেরকেই মুক্তিযুদ্ধের পতাকা তুলে ধরতে হবে।

মুক্তিভবনের মৈত্রী মিলনায়তনে মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিপিবি সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম । বক্তব্য রাখেন বাসদ সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, সিপিবি’র কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা কমরেড মনজুরুল আহসান খান। সভা পরিচালনা করেন বাসদ’র কেন্দ্রীয় নেতা বজলুর রশীদ ফিরোজ।

সভায় নেতৃবৃন্দ বলেন, পাকিস্তানী গোলামীর জিঞ্জির ছিন্ন করে নতুন করে কোনো সাম্রাজ্যবাদী-সম্প্রসারণবাদী-আধিপত্যবাদী শক্তির গোলাম হওয়ার জন্য ৩০ লাখ মানুষ জীবন বিসর্জন দেয়নি, দেশবাসী সশস্ত্র প্রতিরোধ যুদ্ধ করেনি। ষড়যন্ত্রের মাধ্যমে দেশের স্বাধীন স্বত্ত্বাকে বহুলাংশে খর্ব করা হয়েছে।

জেডএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।