মাহমুদুল্লাহর নেতৃত্বের প্রশংসায় মাশরাফি


প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৫

এবারের বিপিএলে সবচেয়ে বড় পাওয়া কী? অনেকেই অনেক রকম উত্তর দেবেন। এটা স্বাভাবিক। কেউ বলবেন আবু হায়দার রনির কথা। কেউ বলবেন, ইমরুল-সাব্বিরের ফর্মে ফেরার কথা। এমন নানা বিশ্লেষণ উঠে আসবে। তবে সবচেয়ে বড় পাওয়া সম্ভবত মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্ব।

ক্রিকেট মাঠে অসম্ভব মেধাবী এক নেতা, সেটা এবারের বিপিএলে তার নেতৃত্ব দেখলেই বোঝা যায়। বরিশাল বুলসও খুব গোনায় ধরার মতো দল ছিল না বিপিএলের শুরুতে। কিন্তু মাহমুদুল্লাহর অসাধারণ নেতৃত্ব বরিশালকে তুলে এনেছে ফাইনাল পর্যন্ত। দারুণ একটি দল হিসেবে পারফর্ম করেছে বরিশাল। ব্যাটে-বলে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মাহমুদুল্লাহ।

এ কারণেই ফাইনাল শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মর্তুজার কণ্ঠে শোনা গেলো মাহমুদুল্লাহর অসাধারণ নেতৃত্বেও প্রশংসা। মাশরাফি নিজেই বলেছেন. ‘সত্যি, তার নেতৃত্ব দেখে মুগ্ধ হয়েছি। দলকে মোটিভেট করার অসাধারণ ক্ষমতা রাখে। আজ ফাইনালেও যেমন দেখেছি, তার ফিল্ডিং সাজানো, বোলিং পরিবর্তন, এমনকি হঠাৎ হঠাৎ ফিল্ডিংয়ের আমুল রদবদল করে আমাদের বিপদে ফেলে দিয়েছিল সে। এর আগে তো জাতীয় লিগ কিংবা প্রিমিয়ার লিগে দেখেছি তাকে নেতৃত্ব দিতে। তবে, এবার বিপিএলে মনে হলো রিয়াদ খুব ভালো একজন অধিনায়ক।’

মাহমুদুল্লাহ রিয়াদ অবশ্য নিজের অধিনায়কত্ব নিয়ে খুব বেশি উচ্ছ্বাস প্রকাশ করলেন না। বললেন, ‘দলটা ভালো ছিল। সবাই পারফরম করেছে। এমন একটি দলকে নেতৃত্ব দেয়া ভাগ্যের ব্যাপার। সবাই পারফর্ম করাতে আসলে আমার কাজটাও সহজ হয়ে গেছে। দলের এই কৃতিত্ব সবারই। আমার একার না।’

আইএইচএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

আরও পড়ুন