বরিশালে পন্টুন ক্ষতিগ্রস্থ : লঞ্চের মাস্টারের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৩:১৪ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৫

কীর্তণখোলা-২ লঞ্চের ধাক্কায় বরিশাল নৌ বন্দরের পন্টুনসহ এর স্পার্ক ক্ষতিগ্রস্থের ঘটনায় লঞ্চের চালকের (মাস্টার ) বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় অনিয়ন্ত্রিতভাবে লঞ্চ চালানোর অভিযোগে নৌ অধ্যাদেশ আইনে কীর্তনখোলা-২ লঞ্চের মাস্টার নুরুল ইসলামের বিরুদ্ধে মামলা করেছে বিআইডব্লিউটিএ। মামলার নথিপত্র ঢাকার মেরিন আদালতে পাঠানো হয়েছে বলে জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

মামলার আরজি সূত্রে জানা গেছে, মঙ্গলবার ভোরে কীতর্নখোলা-২ লঞ্চ ঢাকা থেকে যাত্রী নিয়ে বরিশালে পৌঁছে। লঞ্চটি পন্টুনে ভেড়ানোর সময় নিয়ন্ত্রণ হারিয়ে সজোরে আছড়ে পড়ে বিআইডব্লিউটিসির জাহাজের জন্য রাখা পন্টুনের উপর। এতে পন্টুনটি দুমড়েমুচড়ে এবং এর দুটিস্পার্ক ভেঙে যায়। এসময় ওই পন্টুনে কোনো জাহাজ ছিল না।

বিআইডব্লিউটিএ এর প্রকৌশল বিভাগ জানায়, দুর্ঘটনায় পন্টুনের প্রায় ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে।
বিআইডব্লিউটিএ নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আবুল বাশার মজুমদার জানান, দুর্ঘটনার পর কীর্তনখোলার মাস্টারকে ডেকে কারণ জানতে চাওয়া হয়েছে। কিন্তু তিনি যৌক্তিক ব্যাখ্যা দিতে না পারায় মাস্টার নুরুল ইসলামের বিরুদ্ধে মেরিন কোর্টে মামলা দায়ের করা হয়। এমনকি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও বিষয়টি অবহিত করা হয়েছে।

সাইফ আমীন/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।