গাজীপুর ও বেতবুনিয়ায় গ্রাউন্ড স্টেশন নির্মাণ হবে : তারানা


প্রকাশিত: ০৩:১৮ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৫

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এমপি বলেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপনের জন্য চুক্তি স্বাক্ষরের পর প্রাথমিক কাজ হিসেবে গাজীপুর ও বেতবুনিয়ায় দুইটি গ্রাউন্ড স্টেশন নির্মাণ করা হবে।
 
২০১৭ সালের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট আকাশে উৎক্ষেপন করা হবে। সে লক্ষ্য নিয়েই আমরা এগুচ্ছি।
 
প্রতিমন্ত্রী রোববার সন্ধ্যায় গাজীপুর মহানগরীর নলজানী এলাকায় টেলিযোগাযোগ স্টাফ কলেজ ক্যাম্পাসে গ্রাউন্ড স্টেশন স্থাপন এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এসময় বিটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক জিএফএ চৌধুরী, টেলিকম স্টাফ কলেজের পরিচালক মো. শাহজাহান আলী, বিটিসিএল-এর বিভাগীয় প্রকৌশলী মো. সাজ্জাদ বিন মোস্তাইনুর রহমান প্রমুখ তার সঙ্গে উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, টেলিটক পোস্ট অফিসগুলোতে একটি কক্ষকে কম্পিউটারসহ আধুনিকায়ন করে উন্নত সার্ভিস সেন্টার স্থাপন করবে। এতে দুইটি প্রতিষ্ঠান পারস্পরিক সহযোগিতার মাধ্যমে লাভবান হবে।

টেলিটকের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে, নেটওয়ার্ক কম, টাওয়ার কম ও মূলধন কম। আগামী ৩-৪ মাসের মধ্যে নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর পরিবর্তন করা হবে। তখন টেলিটকের নেওয়ার্কের সমস্যাও লাঘব হবে।

তিনি আরো বলেন, আমি দায়িত্ব পাওয়ার পর যতগুলো কাজ হাতে নিয়েছি, তারমধ্যে অন্যতম হলো টেলিটককে শক্তিশালীকরণ। ইতোমধ্যে টেলিটকের ২জি শক্তিশালীকরণ ও ৩জি সম্প্রসারণকরণ প্রকল্প হাতে নিয়েছি। এর মাধ্যমে উপজেলা ও ইউনিয়ন পর্যায় পর্যন্ত নেটওয়ার্ক সম্প্রসারণ করতে সক্ষম হবো।

আমিনুল ইসলাম/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।