ডিজিটাল বাংলাদেশ গড়তে কারিগরি শিক্ষার বিকল্প নেই

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:০২ এএম, ১৩ ডিসেম্বর ২০১৫

ডিজিটাল বাংলাদেশ গড়তে কারিগরি শিক্ষার বিকল্প নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।রোববার দুপুরে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষকদের ‘ওয়েব বেইজড টিচিং অ্যান্ড লার্নিং সিস্টেমস’ শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, তথ্যপ্রযুক্তিগত শিক্ষা জিজিটাল বাংলাদেশর সহায়ক। আমাদের গুণগত মানের শিক্ষা দরকার, এজন্য প্রয়োজন গুণী শিক্ষক।

বেসরকারি খাতের উদ্যোক্তাদের শিক্ষায় বিনিয়োগের জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়ে  নাহিদ বলেন, আমাদের লক্ষ্য আধুনিক বাংলাদেশ, নতুন নতুন জ্ঞান ও প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত জাতি তৈরি করা। এজন্য কারিগরি শিক্ষায় গুরুত্ব দিচ্ছি। কারিগরি ও ভোকেশনাল শিক্ষা অবহেলিত ছিলো, আধুনিক কারিকুলামের সঙ্গে সম্পৃক্ততা ছিলো না। আমরা কারিগরি ও ভোকেশনাল শিক্ষায় নতুন সম্ভাবনা সৃষ্টি হয়েছে। নতুন প্রজন্মকে দক্ষতা সম্পন্ন করে গড়ে তুলতে চাই।

কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানের আরো বক্তব্য রাখেন সিপিএসসির মহাপরিচালক জি. কুলানথাইভাল, শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব এএস মাহমুদ প্রমুখ।

প্রসঙ্গত, ম্যানিলা ভিত্তিক আঞ্চলিক সংস্থা কলম্বো প্লান স্টাফ কলেজ (সিপিএসসি) পাঁচ দিনব্যাপী এই প্রশিক্ষণের আয়োজন করেছে।

এনএম/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।