বুরুন্ডিতে ২১ জনের মরদেহ উদ্ধার


প্রকাশিত: ১১:৫৪ এএম, ১২ ডিসেম্বর ২০১৫

চলমান রাজনৈতিক সহিংসতার মাঝে শনিবার বুরুন্ডির রাজধানীর পাশে একটি এলাকা থেকে অন্তত ২১ জনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে দেশটির পুলিশ। দেশটির সেনাবাহিনীর তিনটি ক্যাম্পে বন্দুকধারীদের হামলার একদিন পর এসব মরদেহ উদ্ধার করা হয়েছে। খবর এপির।

একজন প্রত্যক্ষদর্শী জানান, শুক্রবারের সহিংসতার পর রাজধানী বুজুমবুরার পাশের শহর নয়াকাবিগায় তিনি অন্তত ২১ জনের মাথায় গুলিবিদ্ধ মরদেহ পরে থাকতে দেখেছেন। নিহতদের হাত পেছনের দিকে বাঁধা ছিলো। তবে এদের হত্যার পেছনে কারা জড়িত থাকতে পারে সেবিষয়ে এখনো কোনো পরিস্কার তথ্য পাওয়া যায়নি।

সেনাবাহিনীর একজন মুখপাত্র বলেন, শুক্রবার অজ্ঞাত বন্দুকধারীদের সশস্ত্র হামলায় এনগাগারা, মুসাগা ও মুজেজুরু এলাকায় তিনজন সেনাসদস্য নিহত হয়। পরে সেনাবাহিনীর অভিযানে অন্তত ১২ হামলাকারী নিহত হয়। এছাড়া হামলায় জড়িত সন্দেহে আরো কমপক্ষে ২০ জনকে আটক করা হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্র এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে। শিগগিরই সরকার ও বিরোধীদের মধ্যে আলোচনার উদ্যোগ নিতে প্রতিবেশি দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন মার্কিন স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র জন কিরবি।

বুরুন্ডির প্রেসিডেন্ট পিয়েরে এনকুরুন জিজার তৃতীয় মেয়াদে অবৈধভাবে ক্ষমতায় থাকার অভিযোগে দেশটিতে সহিংসতা ছড়িয়ে পড়ে। চলতি বছরের এপ্রিল থেকে এখন পর্যন্ত দেশটিতে প্রেসিডেন্ট বিরোধী সহিংসতায় অন্তত ২৪০ জন নিহত হয়েছে। এছাড়া আরো ২ লাখ ১৫ হাজার মানুষ প্রতিবেশি দেশে পালিয়ে গেছে।  

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।