শুক্রবার টি২০ বিশ্বকাপের সূচি ঘোষণা


প্রকাশিত: ০৯:২০ এএম, ১০ ডিসেম্বর ২০১৫

আরেকটি টি২০ বিশ্বকাপ দরজায় কড়া নাড়ছে। আগামী বছরই মার্চে ভারতের অনুষ্ঠিত হবে ধুম-ধাড়াক্কা ফরম্যাটের এই টুর্নামেন্ট। মঙ্গলবার প্রকাশ করা হয়েছে টি২০ বিশ্বকাপের লোগো। শুক্রবারই মুম্বাইতে আয়োজন করা হবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান! মূলতঃ ওই অনুষ্ঠানে ঘোষণা করা হবে বিশ্বকাপের সূচি।

আইসিসির অফিসিয়াল টুইটারে একথাই জানান হল। ওই অনুষ্ঠানে ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি, ওপেনার শিখর ধাওয়ান এবং ব্যাটসম্যান আজিঙ্কা রাহানের উপস্থিতি থাকবেন। আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর, প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন এবং বিসিসিআই সেক্রেটারি অনুরাগ ঠাকুর উপস্থিত থাকবেন ওই অনুষ্ঠানে।

আইসিসিরি টুইটার পেজে টি২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন হওয়া চার দেশের ছবি পোষ্ট করে অনুষ্ঠানটির কথা জানিয়ে দেয়া হয়। এছাড়া বিশ্বকাপের অফিসিয়াল লোগোর ছবিটিও এর সঙ্গে জুড়ে দিয়েছেন ক্রিকেটের সর্বময় নিয়ামক সংস্থা। মঙ্গলবারই টি-২০ বিশ্বকাপের জন্য লোগো উন্মোচন করেছিল আইসিসি৷ দুবাই থেকে নিজেদের টুইটার অ্যাকাউন্টে লোগোর ছবি প্রকাশ করেছিল তারা৷ এর সঙ্গে তারা লিখে দিয়েছে,`ওয়ার্ল্ড টি-টোয়েন্টি এবার ভারতে আসছে, মার্চ ২০১৬`।

সূচী অনুযায়ী ১১ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ চলবে। ফাইনাল অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেনে। দীর্ঘ ২৮ বছর পর কলকাতার ইডেন গার্ডেনে বড় কোনও ক্রিকেটীয় ইভেন্টের ফাইনাল হতে চলেছে। ইডেন ছাড়াও ভারতের ব্যাঙ্গালুরু, চেন্নাই, ধর্মশালা, মোহালি, মুম্বাই, নাগপুর এবং নয়াদিল্লিতে বিশ্বকাপের খেলাগুলি অনুষ্ঠিত হবে৷ ভারতে প্রথমবারের মত এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হতে চলেছে।

এবারের টি২০ বিশ্বকাপে দশটি টেস্ট খেলুড়ে দেশ ও ছ’টি অ্যাসোসিয়েট দেশ অংশ নিচ্ছে। তবে অ্যাসোসিয়েট দেশগুলিকে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে অনুষ্ঠিত বাছাই পর্বের বাধা টপকাতে হবে। গতবার বাংলাদেশে অনুষ্ঠিত বিশ্বকাপে ভারতকে ফাইনালে হারিয়ে শ্রীলংকা চ্যাম্পিয়ন হয়েছিল।

আইএইচএস/এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।