নানা কর্মসূচিতে নড়াইল মুক্ত দিবস পালিত


প্রকাশিত: ০৭:৪৬ এএম, ১০ ডিসেম্বর ২০১৫

আজ ১০ ডিসেম্বর নড়াইল মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে নড়াইলের মুক্তিপাগল দামাল ছেলেরা পাকিস্তানি হানাদার বাহিনীকে সম্মুখ যুদ্ধে পরাজিত করে নড়াইলকে মুক্ত করেন।

স্বাধীনতা যুদ্ধকালে পিস কমিটির চেয়ারম্যন কুখ্যাত রাজাকার সোলায়মানের নেতৃত্বে তিন হাজারের অধিক স্বাধীনতাকামী মানুষকে হত্যা করা হয়। বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ জন্মগ্রহণ করেন নড়াইলে।

নড়াইল মুক্ত দিবস উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও জেলা প্রশাসনের আয়োজনে সকাল সাতটায় জেলা শিল্পকলা একাডেমি চত্বরে  জাতীয় ও মুক্তিযুদ্ধের পতাকা উত্তোলন করা হয়। পরে স্বাধীনতা স্মৃতিস্তম্ভ, জজকোর্ট সংলগ্ন বধ্যভূমি স্মৃতিস্তম্ভ ও রূপগঞ্জ ওয়াপদায় গণকবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এসময় শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এসময় জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ, জেলা পরিষদ প্রশাসক সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গোলাম কবিরসহ মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

হাফিজুল নিলু/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।