শুরু হলো দুবাই চলচ্চিত্র উৎসব


প্রকাশিত: ০১:২৬ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৫

জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুরু হলো মধ্যপ্রাচ্যের সবচেয়ে জৌলুসময় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‌‌‘দুবাই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল-২০১৫’। আজ ৯ ডিসেম্বর থেকে শুরু হওয়া উৎসবের ১২তম আসরটি চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত।

জানা গেছে, লেনি আব্রাহামসনের ব্যাপক প্রশংসিত ছবি ‘রুম’ প্রদর্শনীর মধ্য দিয়ে আট দিনব্যাপি পর্দা উঠছে দুবাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের।

‘রুম’ ছবিটি এমা দুনোগের ২০১০ সালে প্রকাশিত উপন্যাস ‘রুম’ অবলম্বনে চিত্রনাট্য করা হয়েছে। ছবিতে মায়ের চরিত্রে অভিনয় করেছেন ব্রে লার্সন। যিনি পাঁচ বছরের কারাদণ্ড ভোগ করেন ছোট্ট একটা রুমের মধ্যে। সেখানে তার একমাত্র ছেলে জ্যাকও তার সাথে থাকেন। মূলত ছবিটি পাঁচ বছরের ছেলে ‘জ্যাক’কে নিয়েই। একটা আবদ্ধ রুমের মধ্যে ছোট্ট এই শিশুর বেড়ে উঠার গল্প নিয়েই এই ছবি।   

উৎসবের আট দিনে তিনটি পৃথক ভেন্যুতে দেখানো হবে বিভিন্ন দেশের ১৩৪টি ছবি। এরমধ্যে এখানে ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে ৫৪টি ছবির।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।