বাংলাদেশকে সহযোগিতা করছে ভারত : স্পিকার


প্রকাশিত: ১২:১৫ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৫

ভারতের সঙ্গে বাংলাদেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক খুবই চমৎকার উল্লেখ করে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ব্যবসা, বাণিজ্য, বিনিয়োগসহ সকল উন্নয়নের ক্ষেত্রে ভারত বাংলাদেশকে সহযোগিতা করে আসছে।এছাড়া দেশের মানবসম্পদ উন্নয়নে ভারত যে অবদান রাখছে সেজন্যও ভারতকে ধন্যবাদ জানান তিনি ।

বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার পঙ্কজ শরণ  বুধবার  স্পিকারের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাতৎ করতে এলে তিনি একথা বলেন।   

সাক্ষাৎকালে তারা  সীমান্ত চুক্তিসহ দ্বিপাক্ষিক ইস্যুগুলো সমাধানে দু’দেশের সংসদের ভূমিকার কথা স্মরণ করেন।

তারা বলেন, দু’দেশের সংসদের মধ্যে নিবিড় সম্পর্ক রয়েছে এবং সংসদে দু’দেশের জনগণেরই ইচ্ছার বহিঃপ্রকাশ ঘটায় উভয় দেশের জনগণ আনন্দিত।

ভারতের হাইকমিশনার দু’দেশের দ্বি-পাক্ষিক বিষয়গুলোর সাম্প্রতিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন। স্পিকার দু’দেশের সম্পর্ক উন্নয়ন ও সমস্যাগুলোর সমাধানে বিদায়ী রাষ্ট্রদূতের ভূমিকার প্রশংসা করেন।

হাইকমিশনার বলেন, ভারত ও বাংলাদেশের বন্ধুত্বের সম্পর্ক ঐতিহাসিক। দু’দেশের সংসদের মধ্যে নিয়মিত প্রতিনিধি বিনিময়ের মাধ্যমে এই সম্পর্ক আরো জোরদার হচ্ছে।

পরে ভুটানের রাষ্ট্রদূত পেমা চডেন শিরীন শারমিন চৌধুরীর  সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় তারা দ্বি-পাক্ষিক সম্পর্ক, উভয় দেশের সংসদীয় কার্যক্রম প্রভৃতি বিষয়ে আলোচনা করেন।
 
এইচএস/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।