ফতুল্লায় ৪ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন


প্রকাশিত: ০৮:২৬ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৫

নারায়ণগঞ্জের ফতুল্লায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। নারায়ণগঞ্জ তিতাস অফিসের অসাধু কর্মকর্তাদের ম্যানেজ করে এক শ্রেণির গ্যাস কন্ট্রাকটারদের মাধ্যমে একটি এলাকার প্রায় ৪/৫’শ বসত বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ নিয়েছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার জেলার প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়া মারিয়া পেরারার নেতৃত্বে নারায়ণগঞ্জ তিতাস অফিসের ডিজর উপস্থিতিতে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান পরিচালিত হয়।

অভিযানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ তিতাস অফিসের ফতুল্লার ম্যানেজার প্রকৌশলী মো. শহিরুল ইসলাম খান, ডেপুটি ম্যানেজার সৈয়দ আনোয়ারুল আজিম, ডেপুটি ম্যানেজার একেএম মিজানুর রহমান, সহকারী প্রকৌশলী মাহফুজুর রহমান, সহকারী প্রকৌশলী জুয়েল রানা প্রমুখ।

"
এদিকে সকাল হতে বিকেল পর্যন্ত অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান পরিচালনার সময় উত্তর নরসিংপুরের প্রায় ৪/৫ শত সংযোগ কীভাবে নিয়েছে প্রথমে সন্ধান না পেলেও বিভিন্ন কৌশল অবলম্বন করে পরে শনাক্ত করে উচ্ছেদকারী টিম। উত্তর নরসিংপুরের জার্জিস ইয়াং ডাইং নামক কারখানা থেকে অবৈধ সংযোগটি নিয়েছে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে।

আর জার্জিস ইয়াং ডাইং নামক কারখানার কর্মকর্তা আলম ও সাইদুর রহমান শ্রাবনকে মোটা টাকা দিয়ে অবৈধ সংযোগ নিয়েছে বলে অভিযানকারীরা এমন কথাই জানিয়েছেন। জার্জিসের কর্মকর্তা সাইদুর রহমান শ্রাবনের ভাগনি জামাই গ্যাস কন্ট্রাকটার আবু রায়হান প্রায় ৪/৫’শ অবৈধ সংযোগ দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রায়হান প্রতিটি সংযোগ থেকে ৪০ হাজার টাকা করে নিয়েছে বলে অভিযোগ এলাকাবাসীর।

জানা যায়, এর আগে ফতুল্লার কাশিপুর উত্তর নরসিংপুর এলাকার প্রায় ৪/৫’শ পরিবারের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সেই সুযোগে এলাকার নিরীহ মানুষকে জিম্মি করে তিতাস অফিসের অসাধু কর্মকর্তাদের ম্যানেজ করে গ্যাস কন্ট্রাকটার আবু রায়হানসহ আরও কয়েকজন মিলে প্রতিটি সংযোগ থেকে ৩৫/৪০ হাজার টাকা করে নিয়ে পঞ্চবটি-বক্তাবলী সড়কের পাশে গ্যাসের মেইন লাইন কেটে অবৈধভাবে গ্যাস সংযোগ দেয়।

"
অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের অভিযানে গত দুই মাস আগে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। পরে সেই অসাধু গ্যাস কন্ট্রাকটার আবু রায়হানসহ আরও কয়েকজন মিলে আবার সবার কাছ থেকে টাকা নিয়ে জার্জিস ইয়াং ডাইং নামক কারখানা থেকে অবৈধ সংযোগটি নেয়। এমন অভিযোগে মঙ্গলবার সকাল-বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

এদিকে অবৈধ গ্যাস সংযোগ দেয়ার পিছনে তিতাস অফিসের অসাধু কর্মকর্তারা জড়িত রয়েছেন এমন প্রশ্নের জবাবে তিতাস অফিসের ফতুল্লার ম্যানেজার প্রকৌশলী মো. শহিরুল ইসলাম খান বলেন, অফিসের কে বা কাহারা জড়িত রয়েছে তা প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়া মারিয়া পেরারা জানান, অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। আর যারা অবৈধ সংযোগ নিয়েছেন তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা হবে।

মো. শাহাদাত হোসেন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।