রোববার ইউল্যাবের সমাবর্তন


প্রকাশিত: ০৫:০৯ পিএম, ১৩ নভেম্বর ২০১৪

দেশের অন্যতম শীর্ষ বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এর তৃতীয় সমাবর্তন রোববার অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এ সমাবর্তন অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের আচার্যের পক্ষে সমাবর্তন অনুষ্ঠানের উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সমাবর্তনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সব্যসাচী লেখক ও কবি সৈয়দ শামসুল হক।

স্লাতক ও স্লাতকোত্তর পর্যায়ে ১ হাজার ৮০ জন শিক্ষার্থীকে সমাবর্তনে সম্মাননা সনদ দেওয়া হবে। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ইমরান রহমান।

মার্কিন সমাজ সংস্কারক ফ্রেডরিক ডগলাস’র আলোচিত ভাবনা ‘এডুকেশন মিনস লাইট অ্যান্ড লিবার্টি’র আলোকে এবারের সমাবর্তনের মূল বিষয় ঠিক করা হয়েছে ‘লাইট অ্যান্ড লিবার্টি’। এর মানে মানুষের আত্মাকে সত্যের আলোয় আলোকিত করা, যার মাধ্যমেই কেবল মানুষের সত্যিকারের স্বাধীনতা অর্জন সম্ভব।

২০০৪ সলের ১ অক্টোবর যাত্রা শুরু করে বেসরকারি ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)। বর্তামানে স্নাতক ও স্লাতকোত্তর পর্যায়ে প্রায় ৪ হাজার ৫ শ’ শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন। বিগত বছরগুলোতে ইউল্যাব স্নাতক পর্যায়ে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, ইংলিশ অ্যান্ড হিউমেনিটিস, ইলেকট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশনস ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগে সফলতার সঙ্গে পাঠদান ও শিক্ষিত জনগোষ্ঠী গড়ে তোলার চেষ্টা করছে।

আর স্লাতকোত্তর পর্যায়ে মাস্টার্স ইন বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, অ্যাক্সিকিউটিভ মাস্টারস অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন এবং মাস্টারস ইন কমিউনিকেশন বিভাগগুলোও তাদের কার্যক্রম সফলতার সঙ্গে পরিচালনা করছে। বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয় ২০১০ সালে এবং দ্বিতীয় সমাবর্তন হয় ২০১২ সালে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।